Logo
Logo
×

খেলা

বিশ্বকাপে পাকিস্তানের ভরাডুবি, মুখ খুললেন ইমাদ

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৬ জুন ২০২৪, ১২:৪৮ পিএম

বিশ্বকাপে পাকিস্তানের ভরাডুবি, মুখ খুললেন ইমাদ

চলতি টি টোয়েন্টি বিশ্বকাপে আশ্চর্যজনকভাবে যুক্তরাষ্ট্রের কাছে এবং পরে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে আসর থেকে বিদায় নিয়েছে সাবেক চ্যাম্পিয়ন পাকিস্তান। গত ১০ বছরের মধ্যে এই প্রথমবার টি টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে ২০২২ সালের ফাইনালিস্টরা।

রোববার রাতেই চলতি বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হবে পাকিস্তান। তার আগে দলের লজ্জাজনক বিদায় নিয়ে মুখ খুলেছেন অলরাউন্ডার ইমাদ ওয়াসিম। 

এদিন সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি স্বীকার করেছেন, ২০২৪ টি টোয়েন্টি বিশ্বকাপ আসরেই পাকিস্তান ক্রিকেটের হতাশার জন্ম দিয়েছে এবং এখান থেকে উন্নতি করতে হলে দলে অনেক পরিবর্তন প্রয়োজন। 

ইমাদ ওয়াসিম বলেন, পাকিস্তান ক্রিকেটের সমস্যাগুলো সমাধান হতে চলেছে।

শনিবার ফ্লোরিডায় ভেজা আউটফিল্ডের কারণে আয়ারল্যান্ড-যুক্তরাষ্ট্রের ম্যাচটি ভেস্তে যায়। এতেই চলতি টি টোয়ন্টি বিশ্বকাপ থেকে পাকিস্তানের বিদায় নিশ্চিত হয়ে যায়। এরপর আয়ারল্যান্ডের বিপক্ষে নিজেদের ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে আসেন ইমাদ ওয়াসিম। 

তিনি বলেন, ‘হ্যাঁ, এটিই আমাদের সর্বনিম্ন পয়েন্ট। আপনি এর চেয়ে নিচে যেতে পারবেন না। এটাই বাস্তব।’ ৩৫ বছর বয়সি বাঁহাতি এই অলরাউন্ডার বলেন, ‘সত্যি বলতে, পাকিস্তান দলে অনেক কিছুর সমাধান হতে চলেছে। চেয়ারম্যান এবং বোর্ড এটা ঠিক করবে।’

ইমাদ ওয়াসিম স্বীকার করেন যে, ‘যদিও হারটা খেলার একটি অংশ, কিন্তু আমাদের যুক্তরাষ্ট্রের কাছে হারাটা উচিত হয়নি। এমনকি ভারতের বিপক্ষে ম্যাচটাও আমাদের হাতে ছিল। সেই ম্যাচেও আমাদের হারাটা উচিত হয়নি। তাই, ব্যর্থতার কোনো অজুহাত নেই। যে কোনো কিছুর জন্যই, আমরা সমষ্টিগতভাবে ম্যাচগুলো হেরেছি।’

দলে আসন্ন পরিবর্তনের বিষয়ে পাকিস্তানি অলরাউন্ডার বলেন, দলের পরিবর্তনগুলো কঠোর হওয়া উচিত, যাতে পাকিস্তান টি-টোয়েন্টি ক্রিকেটে সেরাদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে পারে। 

ইমাদ ওয়াসিম বলেছেন, ‘এটা আসলে আমার হাতে নয়। কিন্তু আমি যা ভাবি, আমি যা মনে করি, সেটা হলো- দলে পরিবর্তন হওয়া উচিত এবং একটি ব্যাপক পরিবর্তন হওয়া উচিত, যাতে আমরা এগিয়ে যেতে পারি এবং বিশ্ব ক্রিকেটের সঙ্গে কীভাবে লড়াই করতে হবে সেটা দেখা উচিত।’

এর আগে ভারতের কাছে হারের পর পিসিবি চেয়ারম্যান মহসিন নকভিও বলেছিলেন যে, দলে কাটাছেড়া প্রয়োজন। 

এদিকে ফ্লোরিডায় আজ রাত সাড়ে ৮টায় গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে খেলতে নামবে পাকিস্তান। এর আগে পাকিস্তান দলের মধ্যেই যে বদলের হাওয়া উঠেছে, সেটা ইমাদ ওয়াসিমের মাধ্যমে আবারও সামনে চলে এসেছে। সূত্র- জিও নিউজ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম