Logo
Logo
×

খেলা

ব্রাজিলের খেলা দেখতে চান না রোনালদিনহো

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৫ জুন ২০২৪, ০৯:৩৩ পিএম

ব্রাজিলের খেলা দেখতে চান না রোনালদিনহো

২০০২ সালের পর আর বিশ্বকাপ জেতা হয়নি পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলের। ব্রাজিলের খেলার সেই সাম্বার ছন্দ এখন খুঁজে পাওয়া মুশকিল। বড় মঞ্চে একের পর এক ব্যর্থতায় ব্রাজিলের পাঁড় ভক্তরাও এখন দুরু দুরু বুকে খেলা দেখেন। এই যখন অবস্থা, তখন ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার রোনালদিনহো শোনালেন চূড়ান্ত হতাশার বাণী।

আসন্ন কোপা আমেরিকায় ব্রাজিলের খেলা না দেখার সিদ্ধান্ত নিয়েছেন ব্রাজিলের সবশেষ বিশ্বকাপজয়ী দলের সদস্য রোনালদিনহো। সম্প্রতি একটি ইউটিউব চ্যানেলের সঙ্গে সাক্ষাৎকারে এই কথা জানান তিনি।

রোনালদিনহোকে প্রশ্ন করা হয়েছিল, কোপা আমেরিকায় ব্রাজিলের কাছ থেকে কী আশা করছেন। জবাবে রোনালদিনহো যা বলেন তা ব্রাজিল ভক্তদের পীড়া দেবে নিশ্চিত, ‘আমি (ব্রাজিলের) কোনো ম্যাচই দেখব না। (কিছু করে দেখানোর) সংকল্প, আনন্দ (নিয়ে খেলা), (এই দলে) কোনো কিছুই নেই। এজন্যই আমি কোনো ম্যাচ দেখব না। তাদের ভালো খেলতে হবে।’

অগ্রজের এমন চাঁছাছোলা মন্তব্য ভিনিসিয়ুসদের তাঁতিয়ে দেবে নাকি তারা মুষড়ে পড়বেন, সেটাই এখন দেখার বিষয়। 

সবশেষ কোপা আমেরিকায় ঘরের মাঠে ফাইনালে আর্জেন্টিনার কাছে ১-০ গোলে হেরে শিরোপা বঞ্চিত হয় ব্রাজিল। ২০২২ কাতার বিশ্বকাপে ক্রোয়েশিয়ার কাছে হেরে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয় তারা। এবার তর্কসাপেক্ষে দলের সবচেয়ে বড় তারকা নেইমারকে ছাড়াই কোপা আমেরিকায় খেলতে হবে তাদের। নতুন কোচ দরিভাল জুনিয়রের অধীনে এবারের কোপা আমেরিকায় সাফল্যের নতুন ধারা শুরু করবে ব্রাজিল, এমনটাই প্রত্যাশা সমর্থকদের।
আগামী ২৫ জুন বাংলাদেশ সময় ভোর ৭টায় কোস্টারিকার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ব্রাজিলের কোপা আমেরিকা মিশন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম