Logo
Logo
×

খেলা

মোস্তাফিজ-রিশাদের বোলিংকে ‘অবিশ্বাস্য’ বলছেন তামিম

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৪ জুন ২০২৪, ১০:৪১ পিএম

মোস্তাফিজ-রিশাদের বোলিংকে ‘অবিশ্বাস্য’ বলছেন তামিম

রিশাদ হােসেন, তামিম ইকবাল এবং মােস্তাফিজুর রহমান। ছবি সংগৃহীত

সেন্ট ভিনসেন্টে সবশেষ আন্তর্জাতিক ম্যাচ হয়েছে ২০১৪ সালের পর। ২০১৩ সালের পর এই ভেন্যুতে হয়নি কোনো টি-টোয়েন্টি ম্যাচ। এমন অচেনা কন্ডিশনে নেদারল্যান্ডসের বিপক্ষে দুর্দান্ত বোলিং করেছেন বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান এবং লেগ স্পিনার রিশাদ হোসেন। ইএসপিএনক্রিকইনফোর ম্যাচ পরবর্তী অনুষ্ঠানে এই দুই বোলারের বোলিংকে ‘অবিশ্বাস্য’ তকমা দিয়েছেন টাইগার ওপেনার তামিম ইকবাল।

চলতি বিশ্বকাপে বাংলাদেশের ‘ট্রাম্পকার্ড’ বলা যায় রিশাদ হোসেনকে। আইসিসি আসরে লেগ স্পিনার নিয়ে বাংলাদেশ কোনো সময়ই আশা দেখতে পারেনি। এবার বিশ্বকাপের আগে রিশাদ ছিলেন ‘অটোচয়েজ’। পারফরম্যান্সে প্রতি ম্যাচেই রিশাদ প্রতিদান দিচ্ছেন সেটার। শ্রীলংকার বিপক্ষে ২২ রানে ৩ উইকেট, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩২ রানে ১ উইকেটের পর গতকালে নেদারল্যান্ডস ম্যাচে রিশাদের শিকার ৩৩ রানে ৩ উইকেট। ১৫তম ওভারে রিশাদ যদি জোড়া আঘাত না হানতেন, অবলীলায় ম্যাচ চলে যেত নেদারল্যান্ডসের নিয়ন্ত্রণে। তামিম তাই কৃতিত্ব দিতে ভুললেন না রিশাদকে।

ইএসপিএনের আলোচনায় তামিম বলেন, ‘(রিশাদের বোলিং) অনেক ভালো লেগেছে। আমার মনে হয় তার তৃতীয় ওভার খেলাটাকে ঘুরিয়ে দিয়েছে। এর আগ পর্যন্ত বাংলাদেশ এবং নেদারল্যান্ডস একই জায়গায় ছিল। ১১১ রানে ৩ উইকেট ছিল নেদারল্যান্ডসের। সেখান থেকে কী হবে আপনি জানেন না। সেই ওভারটা অবিশ্বাস্য ছিল।’

তামিম প্রশংসায় ভাসিয়েছেন মোস্তাফিজকেও। ডেথ ওভারে বাংলাদেশ বোলিং অ্যাটাকে বড় ভরসার নাম মোস্তাফিজ। এবার বিশ্বকাপে সেই কাজটাই করে যাচ্ছেন ‘কাটার মাস্টার’। রান তাড়ায় প্রতিপক্ষ চড়াও হওয়ার মুহূর্তে মোস্তাফিজ উল্টো চাপে রাখলেন নেদারল্যান্ডস ব্যাটসম্যানদের। তার করা ২৪ বলের ১৭টিই ছিল ডট!

মোস্তাফিজের প্রশংসায় তামিম বলেন, ‘আমার মনে হয় যেভাবে মোস্তাফিজ বোলিং করছে এই মুহূর্তে এটা আসলে অবিশ্বাস্য। সে এমন একজন বোলার যাকে সবসময় সবচেয়ে কঠিন ওভারগুলো দেওয়া হয়েছে। সে তার কাজটা ভালোভাবে করে যাচ্ছে। বিশ্বকাপের উইকেট বাংলাদেশের খেলাকে স্যুট করছে। এটা প্রায় নিজেদের ঘরের মাঠে খেলার মতোই।’
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম