Logo
Logo
×

খেলা

মোস্তাফিজ-রিশাদের বোলিংয়ের প্রশংসায় মালিক ও মিসবাহ

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৪ জুন ২০২৪, ০৮:৫৯ পিএম

মোস্তাফিজ-রিশাদের বোলিংয়ের প্রশংসায় মালিক ও মিসবাহ

রিশাদ হোসেন এবং মােস্তাফিজুর রহমান। ছবি সংগৃহীত

ধীরগতির পিচ হলেই দেখা মিলে ভিন্ন মোস্তাফিজুর রহমানের। ব্যাটিংবান্ধব উইকেটে মোস্তাফিজ যত না সংগ্রাম করেন, মন্থর গতির পিচ পেলে ঠিক ততটাই ভয়ংকর। চলতি বিশ্বকাপে মোস্তাফিজের দুর্দান্ত বোলিং বৈচিত্র্যই আশা দেখাচ্ছে বাংলাদেশকে। গতকাল নেদারল্যান্ডস ম্যাচে ডেথ ওভারে স্লোয়ার ডেলিভারিতে ভেলকি দেখিয়েছেন এই বাঁহাতি পেসার। বল হাতে কম যাননি তরুণ রিশাদ হোসেনও। ১৫তম ওভারে তার জোড়া আঘাতেই খেলায় ফিরে বাংলাদেশ।

পাকিস্তানের টিভি টকশো-তে মোস্তাফিজ ও রিশাদের বন্দনায় মেতেছেন দেশটির সাবেক অধিনায়ক শোয়েব মালিক। সঙ্গে ছিলেন আরেক সাবেক অধিনায়ক মিসবাহ উল হকও।  

বাংলাদেশের ছুড়ে দেওয়া ১৬০ রানের জবাবে একসময় তাল মিলিয়ে জবাব দিচ্ছিল নেদারল্যান্ডস। শেষ ৫ ওভারে জয়ের জন্য তাদের প্রয়োজন দাঁড়ায় ৪৯ রান। এমন পরিস্থিতিতে নেদারল্যান্ডসকে আরও কোণঠাসা করে দেন রিশাদ ও মোস্তাফিজ। ৪ ওভারে মাত্র ১২ রান খরচায় মোস্তাফিজ তুলে নেন স্কট এডওয়ার্ডসের উইকেট। যেখানে তার ১৭ বলই ছিল ডট! আর ৪ ওভারে ৩৩ রান খরচায় রিশাদের শিকার ৩ উইকেট।

‘হাম স্পোর্টস’–এর অনুষ্ঠান ‘দ্য ফ্লিক’–এ মোস্তাফিজকে নিয়ে মালিক বলেন, ‘তাদের (বাংলাদেশের) বোলিং আক্রমণ দারুণ, বিশেষ করে এই ওয়েস্ট ইন্ডিজ কন্ডিশনে। যেখানে স্পিনারদের বড় ভূমিকা থাকে। বাংলাদেশের কাছে মোস্তাফিজ আছে, ওর স্লোয়ার বল যারা বেশি খেলেনি, তাদের জন্য বোঝাটা কঠিন। সেটাই দেখা গেছে ম্যাচে। নেদারল্যান্ডসের ব্যাটসম্যানদের জন্য স্লোয়ার কঠিন হয়ে গিয়েছিল। যে কারণে মোস্তাফিজ ৪ ওভার বোলিং করে মাত্র ১২ রান দিয়েছে, ১ উইকেট নিয়েছে।’

অন্যদিকে মিসবাহ উল হকের মতে, ওয়েস্ট ইন্ডিজের ধীরগতির উইকেটে সামনের ম্যাচগুলোতে আরও দুর্দান্ত করবে মোস্তাফিজ ও রিশাদ।

মিসবাহ উল হকের ভাষায়, ‘মোস্তাফিজ দারুণ বোলিং করেছেন। বাংলাদেশের উইকেটের মতো উইকেট, ওর স্লোয়ার ব্যাটসম্যান বুঝতেই পারেনি। রিশাদও দুর্দান্ত বোলিং করেছে। সামনের ম্যাচ জিতে এরা যদি সুপার এইটে যায়, ওয়েস্ট ইন্ডিজে তারা খুব কার্যকর হতে পারে, কন্ডিশনও তাদের জন্য মানানসই হবে।’
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম