Logo
Logo
×

খেলা

যে রেকর্ডে রোনালদোর পাশে নেই কেউ

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১২ জুন ২০২৪, ০৮:০২ পিএম

যে রেকর্ডে রোনালদোর পাশে নেই কেউ

ক্রিশ্চিয়ানো রোনালদো। ছবি: সংগৃহীত

পর্তুগালের জার্সিতে টানা ২১ পঞ্জিকাবর্ষে গোল করার কীর্তি গড়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। গতকাল মঙ্গলবার ইউরোর আগে নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ডকে ৩-০ গোলে হারান। ম্যাচে জোড়া গোল করে এই রেকর্ডে নাম লেখান ‘সিআরসেভেন’।

২০০৩ সালে পর্তুগালের জার্সিতে অভিষেক হলেও প্রথম গোলের জন্য তাকে অপেক্ষা করতে হয় প্রায় এক বছর। ২০০৪ সালে প্রথমবার দেশের হয়ে প্রতিপক্ষের জালে বল পাঠাতে সক্ষম হন তিনি।

এরপর আর পিছুই ফিরে তাকাতে হয়নি রোনালদোকে। টানা ২১ পঞ্জিকা বর্ষে গোল করার বহু আগেই পর্তুগালের জার্সিতে সবচেয়ে বেশি আন্তর্জাতিক গোলের মালিক বনেছেন তিনি। এমনকি আন্তর্জাতিক ফুটবল ইতিহাসেই তার বেশি গোল নেই কারও। পর্তুগালকে ২০১৬ সালে ইউরো জেতানো রোনালদো দেশের হয়ে ২০৭ ম্যাচে করেছেন ১৩০ গোল।

ইউরো শুরুর আগেই কমলা শিবিরে দুঃসংবাদ

৩৯ বছর বয়সেও জাতীয় দলের বড় আস্থার জায়গা রোনালদো। আসন্ন ইউরোতে তার পায়ের কারিকুরি দেখতে মুখিয়ে আছেন সমর্থকরা। পর্তুগালের কোচ রবার্তো মার্টিনেজও রোনালদোকে নিয়ে বাজি ধরছেন, ‘ক্লাবের হয়ে খুব ধারাবাহিক পারফর্ম্যান্স করেছে ক্রিশ্চিয়ানো। কোনো সন্দেহ নেই সে দুর্দান্ত স্কোরার। ষষ্ঠ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ খেলবে সে। পাঁচটি ইউরো খেলা একমাত্র ফুটবলার সে। তার অভিজ্ঞতা আমাদের কাছে গুরুত্বপূর্ণ।’

আগামী ১৫ জুন রাত ১টায় জার্মানি-স্কটল্যান্ড ম্যাচ দিয়ে পর্দা উঠবে ইউরোর। পর্তুগালের প্রথম ম্যাচ ১৯ জুন একই সময়ে চেক প্রজাতন্ত্রের বিপক্ষে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম