Logo
Logo
×

খেলা

‘ইমাদের বিরুদ্ধে ইচ্ছে করে বল নষ্টের অভিযোগ করা হচ্ছে’

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১২ জুন ২০২৪, ০৭:২৩ পিএম

‘ইমাদের বিরুদ্ধে ইচ্ছে করে বল নষ্টের অভিযোগ করা হচ্ছে’

অ্যাডাম গিলক্রিস্ট ও ইমাদ ওয়াসিম। ছবি: সংগৃহীত

চোটের কারণে যুক্তরাষ্ট্রের বিপক্ষে মাঠে নামা হয়নি ইমাদ ওয়াসিমের। ভারতের বিপক্ষে একাদশে ফিরেছিলেন। কিন্তু ভাগ্য ফেরেনি তার! দলের জন্য যখন দ্রুত রান তোলা প্রয়োজন ছিল, তখন তার ২৩ বল ১৫ রানের ইনিংস সমর্থকদের হতাশা বাড়িয়েছিল।

পাকিস্তানের সাবেক ক্রিকেটার সেলিম মালিক তো অভিযোগ করে বসেছেন, ইমাদ নাকি নিজের ব্যাটিং গড় ঠিক রাখার জন্য এমন কচ্ছপগতির ইনিংস খেলেছেন। নিজের ব্যক্তিগত পরিসংখ্যান সমৃদ্ধ করতেই ঝুঁকি নিয়ে বড় শট খেলার চেষ্টা করেননি ইমাদ।

সেলিম মালিকের এমন গুরুতর অভিযোগের পর পাকিস্তানের কেউ ইমাদের পক্ষে না দাঁড়ালেও তার ঢাল হয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক উইকেটরক্ষক-ব্যাটার অ্যাডাম গিলক্রিস্ট।

সেলিমের মন্তব্যকে ব্যঙ্গ করে এই অস্ট্রেলিয়ান বলেন, ‘সে (সেলিম মালিক) ইমাদের বিরুদ্ধে ইচ্ছে করে বল নষ্ট করার অভিযোগ করেছে। আমি জানি না, এর সঙ্গে অন্য কোনো অভিযোগও চলে আসে কিনা।’

বলে রাখা ভালো, পাকিস্তানের জার্সিতে একসময় মাঠ দাপিয়ে বেড়ানো ক্রিকেটার সেলিম মালিক ২০০০ সালে ম্যাচ ফিক্সিংয়ের দায়ে আজীবন নিষিদ্ধ হয়েছিলেন। তার বিরুদ্ধে সে সময় অভিযোগ তুলেছিলেন অস্ট্রেলিয়ার প্রয়াত স্পিন কিংবদন্তি শেন ওয়ার্ন, মার্ক ওয়াহ এবং টিম মে।

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্র এবং ভারতের কাছে হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায়ের শঙ্কা জাগে পাকিস্তানের। তবে কানাডার বিপক্ষে ৭ উইকেটের জয়ে পায়ের তলায় মাটি খুঁজে পেয়েছে তারা। যদিও এখনো গ্রুপ পর্বে একটি ম্যাচ বাকি রয়েছে তাদের। ১৬ জুন আইরিশদের বিপক্ষে খেলবেন বাবর আজমরা। সুপার এইটের সম্ভাবনা টিকিয়ে রাখতে সে ম্যাচে অবশ্যই জিততে হবে তাদের, সঙ্গে তাকিয়ে থাকতে হবে গ্রুপের অন্য ম্যাচগুলোর ফলাফলের দিকে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম