Logo
Logo
×

খেলা

নামিবিয়াকে অল্পতেই আটকে দিল অস্ট্রেলিয়া

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১২ জুন ২০২৪, ০৮:০৬ এএম

নামিবিয়াকে অল্পতেই আটকে দিল অস্ট্রেলিয়া

ছবি: সংগৃহীত

নামেভারে কিংবা শক্তিমত্তায় অস্ট্রেলিয়ার ধারে কাছেও নেই নামিবিয়া। অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে পারাটাই এই দলের জন্য অনেক কিছু। তাতে যদি শিরোনামে আসা যায়, বিশ্বকে জানান দেওয়া যায়, আমরাও আছি ক্রিকেট বিশ্বকাপে। সেই জানানটাই এদিন দিয়ে রেখেছে নামিবিয়া। শক্তিশালী অজি বোলিং আক্রমণের বিপক্ষে স্কোরবোর্ডে জমা করেছে ৭২ রান। টি-টোয়েন্টি ক্রিকেটের বিবেচনায় রানটা অতি মামুলি হলেও শক্তিশালী অজি বোলিং আক্রমণের বিপক্ষে নামিবিয়ার জন্য এটাই বা কম কিসে।

সুপার এইট নিশ্চিত করতে এদিন টসে জিতে নামিবিয়াকে ব্যাটিংয়ে পাঠায় অস্ট্রেলিয়া। লক্ষ্য নামিবিয়াকে যত কম রানে আটকে রাখা যায়। সেই লক্ষ্যে অবশ্য সফলই হয়েছে অজিরা। ৭২ রানেই  নামিবিয়াকে আটকে দিয়েছে তারা। 

আর সেই রানটাও এসেছে নামিবিয়া অধিনায়ক জেরহার্ড এরাসমাসের করা ৪৩ বলে ৩৬ রানের সুবাদে। বাকি ব্যাটারদের মধ্যে কেবল দুই অংকের দেখা পেয়েছেন মাইকেল ভন লিনগেন। দ্বিতীয় সর্বোচ্চ ১০ রান এসেছে তার ব্যাট থেকে।

অজি বোলারদের মধ্যে অ্যাডাম জাম্পা একাই প্রায় ধসিয়ে দিয়েছেন নামিবিয়ার ব্যাটিং লাইনআপ। ৪ ওভার হাত ঘুরিয়ে ১২ রান খরচায় শিকার করেছেন ৪ উইকেট। ২টি করে উইকেট নিয়েছেন জস হ্যাজেলউড ও মার্কাস স্টয়নিস।

গ্রুপপর্বে প্রথম দুই ম্যাচ জেতায় আজ জিততেই সুপার এইট নিশ্চিত হয়ে যাবে অস্ট্রেলিয়ার। এ গ্রুপে এখনও অনিশ্চিত ইংল্যান্ডের সুপার এইটে খেলা। ২ ম্যাচ শেষে তাদের পয়েন্ট মাত্র ১। অবস্থান টেবিলের ৩ নম্বরে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম