Logo
Logo
×

খেলা

নেদারল্যান্ডস ম্যাচ নিয়ে যা বললেন তানজিম সাকিব

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১১ জুন ২০২৪, ০৬:৪৪ পিএম

নেদারল্যান্ডস ম্যাচ নিয়ে যা বললেন তানজিম সাকিব

দক্ষিণ আফ্রিকা ম্যাচে তানজিম সাকিব। ছবি সংগৃহীত

দক্ষিণ আফ্রিকা ম্যাচ বাংলাদেশের জন্য এখন অতীত। সুপার এইটে যেতে হলে পরের দুই ম্যাচেই জিততে হবে বাংলাদেশকে। এমন সমীকরণ সামনে রেখে আগামী ১৩ জুন কিংস্টনে নেদারল্যান্ডসের মুখোমুখি হবে নাজমুল হোসেন শান্তর দল।

সবশেষ দুই দলের দেখায় নেদারল্যান্ডসের কাছে হেরেছিল বাংলাদেশ। যদিও সেটা ছিল ওয়ানডে ফরম্যাটে। দক্ষিণ আফ্রিকা ম্যাচ শেষে মিক্সড জোনে সাংবাদিকদের সাথে পরের ম্যাচ নিয়ে কথা বলেছেন তানজিম হাসান সাকিব। তার মতে, ছন্দে থাকা বাংলাদেশের কাছে কোন দলই হুমকি নয়।

বাংলাদেশের মতো দুই ম্যাচ খেলে ১ জয় এবং ১ হার নেদারল্যান্ডসের। প্রথম ম্যাচে নেপালের বিপক্ষে জয় পায় ডাচরা। আর বাংলাদেশ হারিয়েছে শ্রীলংকাকে। বাংলাদেশ-নেদারল্যান্ডস দুই দলই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে লড়াই করে হেরেছে। এখন সুপার এইটে যেতে হলে এই ম্যাচটার গুরুত্ব অনেক। নেদারল্যান্ডস ম্যাচ নিয়ে অবশ্য ঘাবড়াচ্ছেন না তানজিম। তার মতে, যেভাবে বাংলাদেশ খেলছে তাতে যে কোন দলকে হারাতে পারে। 

দক্ষিণ আফ্রিকার কাছে হারলেও আগ্রাসী বোলিংয়ে প্রশংসা কুড়িয়েছেন তানজিম। ৪ ওভারে ১৮ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটি তার ক্যারিয়ার সেরা বোলিং। বিশ্বকাপের পরবর্তী ম্যাচগুলোতে তানজিমের এমন পারফরম্যান্সই দেখতে চাইবে বাংলাদেশ।

সাংবাদিকদের তানজিম সাকিব বলেন, ‘ওটা অতীত হয়ে গেছে। নেদারল্যান্ডসের কাছে আমরা যে ম্যাচে হেরেছি, সেটা ছিল ওয়ানডে।  এখন আমরা টি টোয়েন্টি খেলছি, যেটা একেবারেরই ভিন্ন একটা ফরম্যাট। মানসিকভাবে চিন্তা করলে আমরা অনেক শক্ত আছি। আমাদের দলীয় একতা অসাধারণ। আমি মনে করি, আমরা যদি এভাবে খেলতে থাকি, তবে কোনো দলই আমাদের কাছে ব্যাপার নয়। আর এটা নিয়ে আমরা আলোচনা করি যে টি টোয়েন্টিতে যেকোনো দলকে আমরা হারাতে পারি।’

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বোলিংটা ভালো হলেও শেষ পর্যন্ত আফসোসে পুড়াচ্ছে টাইগারদের ব্যাটিং।  তবে বাকি দুই ম্যাচ জিতে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় তানজিমের।

‘ক্রিকেটটা তো টিম গেম। কখনো বোলাররা ভালো করবে, ব্যাটসম্যানরা ব্যাকআপ করবে। আবার কখনো ব্যাটসম্যানরা ভালো করবে, বোলাররা ব্যাকআপ করবে। এটা শেষ পর্যন্ত দলীয় খেলা। আমরা চেষ্টা করছি, যেন আমাদের খুব ভালো সমন্বয় হয়। তবে আমরা ভালো খেলছি। আমরা অনেক আত্মবিশ্বাসী। আমরা আশা করি পরের দুই ম্যাচ আমরা অনেক ভালো করব। দুই ম্যাচেই জিতব এবং পরের পর্বে যাব।’

ওয়ানডে বিশ্বকাপে নেদারল্যান্ডসের কাছে বাংলাদেশ হারলেও, টি-টোয়েন্টি বিশ্বকাপে নেদারল্যান্ডসকে হারিয়েছিল টাইগাররা। এছাড়া টি-টোয়েন্টিতে দুই দলের পরিসংখ্যানে বাংলাদেশই এগিয়ে। এই ফরম্যাটে চার বারের মুখোমুখি লড়াইয়ে বাংলাদেশের জয় ৩টি।  বিপরীতে মাত্র ১ জয় নেদারল্যান্ডসের।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম