Logo
Logo
×

খেলা

ভারতের বিপক্ষে হারের পর বাবর-রিজওয়ানদের কঠোর বার্তা দিলেন কোচ 

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১১ জুন ২০২৪, ০১:৪৩ পিএম

ভারতের বিপক্ষে হারের পর বাবর-রিজওয়ানদের কঠোর বার্তা দিলেন কোচ 

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে এখনও জয় পাননি পাকিস্তান। ভারতের বিপক্ষে জিতা ম্যাচ হেরে গেছে। পাকিস্তান ক্রিকেটে বইছে আলোচনার ঝড়। খেলায় সন্তুষ্ট হতে পারছেন না কোচ গ্যারি কার্স্টেন। তাই সিনিয়র ক্রিকেটারদের উপর ক্ষোভ রয়েছে তার। 

এবার ভারতের বিরুদ্ধে হারের পর বাবর আজমদের সতর্কবার্তা দিয়ে বলেন, ‘খেলতে না পারলে জায়গা ছাড়তে হবে।’

রোববার ভারতের বিরুদ্ধে মাত্র ১২০ রানেরে লক্ষ্যও পার করতে পারেনি পাকিস্তান। ২০১১ সালে ভারতকে বিশ্বকাপ জেতানো কার্স্টেন এ বার শক্ত হাতে দলের রাশ ধরতে চাইছেন।

বিশ্বকাপ শুরুর ঠিক আগে পাকিস্তানের দায়িত্ব নেন মহেন্দ্র সিংহ ধোনিদের প্রাক্তন কোচ। ভারতের বিরুদ্ধে হারের পর তিনি বলেন, ‘প্রতি বছর ক্রিকেট খেলাটা পাল্টে যাচ্ছে। তাই কেউ যদি সেটার সঙ্গে মানিয়ে নিতে না পারে তা হলে জায়গা ছেড়ে দেওয়া উচিত।’

কার্স্টেন জানান, দলের সকলে আন্তর্জাতিক মানের ক্রিকেটার। তারা বুঝতে পারে কখন নিজেদের সেরাটা দিতে পারছে না। সেটা তাদের উপর একটা চাপ তৈরি করে। আমি বুঝতে পারছি সেটা। কিন্তু এই দলের অনেকেই বহু দিন ধরেই টি-টোয়েন্টি ক্রিকেট খেলছে। এ বার তাদের দায়িত্ব নেওয়ার সময় এসেছে।’

কার্স্টেন বলেন, আমি খুব বেশি দিন সময় পাইনি। এই দলের অনেকের খেলাই আমি টিভিতে দেখেছি। ওরা সকলে খুব ভাল ক্রিকেটার। দেশের হয়ে খেলছে ওরা। সেটাই মানসিক ভাবে জোর এনে দেয়। অনেকেই হারের পর হতাশ।

কার্স্টন কারও নাম না নিলেও অনেকেই বুঝতে পেরেছেন কাদের কে ইঙ্গিত করেছেন কার্স্টেন। ২০২১ সালে ভারতের বিরুদ্ধে খেলা দলের সাত জন এ বারের পাকিস্তান দলে রয়েছেন। গত বছর ফাইনাল খেলা দলের ছ’জন ভারতের বিরুদ্ধে প্রথম একাদশে ছিলেন।

বাবর এবং মহম্মদ রিজ়ওয়ান দলের অন্যতম সেরা সিনিয়র ক্রিকেটার। তারাই ভারতের বিরুদ্ধে রান করেছেন। কিন্তু তাদের স্ট্রাইক রেট নিয়ে প্রশ্ন উঠছে। ফখর জমান, শাদাব খান,শাহিন শাহ আফ্রিদি এবং হ্যারিস রউফও এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছেন। 

এদিকে আজ রাত সাড়ে ৮ টায় নিউইয়র্কে কানাডার মুখোমখি হবেন পাকিস্তান।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম