Logo
Logo
×

খেলা

ক্লাব বিশ্বকাপ ইস্যুতে পাল্টাপাল্টি অবস্থানে রিয়াল-আনচেলত্তি

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১১ জুন ২০২৪, ১১:১৩ এএম

ক্লাব বিশ্বকাপ ইস্যুতে পাল্টাপাল্টি অবস্থানে রিয়াল-আনচেলত্তি

ছবি: সংগৃহীত

ফুটবল বিশ্বকাপের আদলে ৩২টি দল নিয়ে ২০২৫ সালে যুক্তরাষ্ট্রের মাটিতে ক্লাব বিশ্বকাপ আয়োজন করতে যাচ্ছে ফিফা। যেই টুর্নামেন্টের অন্যতম সফল দল রিয়াল মাদ্রিদ। আসরে রেকর্ড ৫বার এই শিরোপা জিতেছে ক্লাবটি। তার ওপর সদ্য শেষ হওয়া চ্যাম্পিয়নস লিগে রেকর্ড ১৫তম শিরোপা উঁচিয়ে ধরেছে রিয়াল। সেই দলটির কোচ গতকাল হঠাৎই করেই ঘোষণা দেন ক্লাব বিশ্বকাপ অংশগ্রহণ করবে না রিয়াল মাদ্রিদ। কেবল রিয়ালই নয় অন্য দলগুলোও এই আসরে না খেলার ব্যাপারে সিদ্ধান্তে যাবে।

রিয়াল কোচ কার্লো আনচেলত্তির এমন কথায় রীতিমতো হইচই পরে যায়। নড়েচড়ে বসে ফিফা। শঙ্কায় পড়ে যায় ক্লাব বিশ্বকাপের ভবিষ্যৎ। পরে এ নিয়ে কয়েক ঘণ্টার ব্যবধানে একটি বিবৃতি দিয়েছে রিয়াল মাদ্রিদ। যেই বিবৃতিতে কার্লো আনচেলত্তির পাল্টাপাল্টি অবস্থান রিয়ালের। তারা জানিয়েছে, ক্লাব বিশ্বকাপ অংশ নেবে রিয়াল মাদ্রিদ।

বাংলাদেশের জায়গায় ভারত হলে কি করতেন আম্পায়াররা?

আনচেলত্তির ক্লাব বিশ্বকাপে না খেলার কারণ ছিল মূলত, টুর্নামেন্টের প্রাইজমানি। যা নিয়ে আপত্তি তুলে আনচেলত্তি বলেন, ‘ফিফা এটি ভুলে যেতে পারে। ফুটবলাররা ও ক্লাবগুলো ওই টুর্নামেন্টে খেলবে না। রিয়াল মাদ্রিদের একটি ম্যাচের মূল্য ২ কোটির সমান। সেখানে পুরো টুর্নামেন্টের জন্য ২ কোটি ইউরোর প্রস্তাব দিচ্ছে ফিফা। রিয়াল খেলবে না। আমাদের মতো অন্যান্য ক্লাবগুলোও এই আমন্ত্রণ ফিরিয়ে দেবে।’

পরে এই কথার বিপরীতে একটি বিবৃতি দিয়েছে রিয়াল। যেখানে তারা বলেছে, ‘আমাদের ক্লাব পরিকল্পনা অনুযায়ীই এই অফিসিয়াল টুর্নামেন্টে অংশ নেবে। যেখানে গর্ব ও সর্বোচ্চ উদ্দীপনার সঙ্গে এবং সারা বিশ্বের লাখো-কোটি সমর্থকদের আরেকটি শিরোপা জেতানোর স্বপ্ন নিয়ে আমরা মাঠে নামব।’ এ ক্ষেত্রে আনচেলত্তির মন্তব্যকেও ভুলভাবে প্রচার করা হয়েছে বলে দাবি করেছে রিয়াল।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম