Logo
Logo
×

খেলা

নতুন রেকর্ড গড়লেন হার্দিক পান্ডিয়া

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১০ জুন ২০২৪, ১২:২৯ পিএম

নতুন রেকর্ড গড়লেন হার্দিক পান্ডিয়া

ওয়েস্ট ইন্ডিজ-আমেরিকায় টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হয়েছে গত ২ জুন। ইতোমধ্যে টুর্নামেন্টের বেশ কিছু ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। ভারত এরই মধ্যে আয়ারল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে ম্যাচ খেলেছে এবং দুই ম্যাচেই বিজয়ী হয়েছে। রোববার পাকিস্তানের বিপক্ষে অনুষ্ঠিত ম্যাচে ভারতীয় দলের সহ-অধিনায়ক হার্দিক পান্ডিয়া নতুন রেকর্ডের মালিক হয়েছেন। 

বিশ্বকাপের আগে আইপিএলে খুব একটা সুবিধা করতে পারেননি। তারপরও নির্বাচকরা ভারতীয় স্কোয়াডে সহ-অধিনায়ক হিসেবে তাকে অন্তর্ভুক্ত করেন। আর এতে দেশটির ক্রিকেটবোদ্ধারা হার্দিক পান্ডিয়াকে নিয়ে সমালোচনা করতে ছাড়েননি। 

অনেক আলোচনা-সমালোচনা হলেও তার জবাব তিনি দিয়েছেন প্রথম ম্যাচেই।  টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচেই তাকে দেখা গেছে চেনা ফর্মে। আয়ারল্যান্ডের বিপক্ষে ৩ উইকেট নেন পান্ডিয়া। আর গতকাল দলের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের বিপক্ষে চার ওভার বল করে ২৪ রান দিয়ে ২ উইকেট নিয়ে গড়লেন এক নতুন রেকর্ড। একসঙ্গে টপকে গেলেন দুই দেশের দুই ক্রিকেটারকে।

হার্দিক পান্ডিয়া এখন পর্যন্ত পাকিস্তানের বিপক্ষে ছয়টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। এই ছয় ম্যাচে তিনি ১১ উইকেট নিয়েছেন। এর আগে ভারত-পাকিস্তান টি-টোয়েন্টি ম্যাচে ১১টি করে উইকেট নেওয়ার কৃতিত্ব দেখান ভারতের ভুবনেশ্বর কুমার ও পাকিস্তানের উমর গুল। গুল ছয় ও ভুবনেশ্বর সাত ম্যাচ খেলে ১১টি করে উইকেট পান।

ভারত-পাকিস্তান টি-টোয়েন্টি ম্যাচে এর পরের অবস্থানে রয়েছেন দুই ভারতীয় ক্রিকেটার— ইরফান পাঠান ও আরশদীপ সিং। তারা দুজনেই তিনটি করে ম্যাচ খেলে ছয়টি করে উইকেট নিয়েছেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম