Logo
Logo
×

খেলা

পাকিস্তানের বিপক্ষে লজ্জার যে রেকর্ড গড়ল ভারত

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১০ জুন ২০২৪, ০১:০৯ এএম

পাকিস্তানের বিপক্ষে লজ্জার যে রেকর্ড গড়ল ভারত

পাকিস্তানের পেসারদের দুর্দান্ত বোলিংয়ে ২০ ওভারের আগেই অলআউট হয়েছে ভারত। হ্যারিস রউফ, আমির, নাসিম শাহর দারুণ বোলিংয়ে ১৯ ওভারে ১১৯ রানে অলআউট হয়েছে রোহিত শর্মার দল। প্রথম ব্যাট করে বিশ্বকাপে এত কম রানে কখনোই অলআউট হয়নি তারা।

রোববার (৯ জুন) নিউইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠান পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ইনিংসের দ্বিতীয় ওভারে ভারতের তারকা ব্যাটার নাসিম শাহকে প্যাভিলিয়নে ফেরান কোহলি। পরের ওভারে রোহিতকে আউট করেন শাহিন আফ্রিদি। এই দুই ওপেনারের বিদায়ের পর অক্ষর প্যাটেলকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করে পন্থ। এই দুই ব্যাটারের ব্যাট থেকে আসে ৩৯ রানের জুটি। 

অক্ষরের বিদায়ের পর দ্রুতই আরও দুই উইকেট হারায় ভারত। সূর্যকুমার যাদব ও শিভম দুবে দ্রুত প্যাভিলিয়নে ফিরলে আরও চাপে পড়ে ভারত। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১৯ ওভারে ১১৯ রানে অলআউট হয় ভারত।  ভারতের পক্ষে সর্বোচ্চ ৪২ রান করেন ঋষভ পন্ত। 

টি-টোয়েন্টি বিশ্বকাপে এটি ভারতের চতুর্থ সর্বনিম্ন স্কোর। আর অলআউট হওয়া ইনিংসে এটি দ্বিতীয়। প্রথম ব্যাট করে বিশ্বকাপে এত কম রানে কখনোই অলআউট হয়নি তারা। বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষেও সর্বনিম্ন রানে অলআউট হওয়ার লজ্জার রেকর্ড এটি। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম