Logo
Logo
×

খেলা

পাকিস্তান-ভারত ম্যাচ, অনুশীলনের আগে কোথায় ছিলেন আজম খান?

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৯ জুন ২০২৪, ০৫:২৮ পিএম

পাকিস্তান-ভারত ম্যাচ, অনুশীলনের আগে কোথায় ছিলেন আজম খান?

আজম খান। ছবি : সংগৃহীত

টি২০ বিশ্বকাপের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচ আজ। সুপার সানডের বিগ ম্যাচে নিউইয়র্কের নাসাউ কাউন্টি ইন্টারনাশনাল ক্রিকেট স্টেডিয়ামে রাত সাড়ে ৮টায় মুখোমুখি দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান।  আলোচনা সমালোচনা যেন পিছুই ছাড়ছে না পাক শিবিরের। 

যুক্তরাষ্ট্রের কাছে হতাশাজনক হারের পর সমালোচনার মুখে পাকিস্তানের কিংবদন্তি উইকেটরক্ষক-ব্যাটার মঈন খানের ছেলে আজম খান। দেশের জাতীয় দল এবং আন্তর্জাতিক টি-টোয়েন্টি টুর্নামেন্টে সাফল্য পেলেও তার শারীরিক ফিটনেস নিয়ে ধারাবাহিকভাবে সমালোচনার সম্মুখীন হচ্ছেন প্রতিনিয়ত। 

প্রতিপক্ষ ভারতের বিরুদ্ধে আসন্ন ম্যাচের প্রস্তুতির জন্য দলের নেট সেশনের সময় ব্যাটিং অনুশীলন থেকে বাদ পড়েছিলেন তিনি। 

রোববার (৯ জুন) জিও নিউজ একটি সূত্রের বরাতে জানায়, ২৫ বছর বয়সি উইকেটরক্ষক-ব্যাটার আজম খানকে দল দলের অনুমীলন থেকে দূরে রাখা হয়েছিল। 

সূত্র মতে, আজম কোনো ব্যাটিং অনুশীলন পাননি, যা পাকিস্তানের অধিনায়ক বাবর আজম এবং কোচ গ্যারি কার্স্টেনের কাছ থেকে তরুণ খেলোয়াড়দের মাঝে আস্থার অভাব তৈরি করেছে। 

এই সপ্তাহের শুরুতে মার্কিন যুক্তরাষ্ট্রের কাছে হতাশাজনক হারের পর আজমের স্কোয়াডে অন্তর্ভুক্তি নিয়ে ভক্তরা হতাশা প্রকাশ করার পরে, বিপর্যস্ত এ ক্রিকেটারের ওপর আরও চাপ তৈরি হয়েছে।  

আজম নেটিজেনদের দ্বারাও ট্রোলের শিকার হয়েছিলেন। পরে ইমাম উল হক আজমকে কৌশলে রক্ষা করার চেষ্টা করেন। 

ইমামুল হক বলেছিলেন একজন ক্রিকেটার সোশ্যাল মিডিয়ায় ট্রলিংয়ের কারণে ম্যাচে ভাল পারফর্ম করতে পারছেন না।

এদিকে, ধারণা করা হচ্ছে আজম খান তার ফিটনেস এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে নির্বাচন নিয়ে ভক্তদের সমালোচনা পর থেকে ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে থাকা তার সমস্ত পোস্ট মুছে ফেলেছেন অথবা কোনও কারণে সেগুলি প্রাইভেট করে রাখছেন। যাতে করে নেটিজেনরা কোনো মন্তব্য করতে না পারে। 

২০১৮ সালের জুলাই মাসে আন্তর্জাতিক অভিষেক শুরু করেন আজম খান। তার পর থেকে পাকিস্তানের হয়ে টি২০ তে সংগ্রাম করছেন। সব মিলিয়ে ১৩ ইনিংসে মাত্র 88 রান করেছেন এই তরুণ ক্রিকেটার।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম