Logo
Logo
×

খেলা

সৌম্যর ১৩ শূন্য!

Icon

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৯ জুন ২০২৪, ১২:০০ এএম

সৌম্যর ১৩ শূন্য!

আন্তর্জাতিক টি ২০ তে সবচেয়ে বেশিবার শূন্য রানে আউট হওয়ার লজ্জার রেকর্ডে নাম লিখিয়েছেন বাংলাদেশের ওপেনার সৌম্য সরকার। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে শনিবার শ্রীলংকার বিপক্ষে লজ্জার রেকর্ডটি গড়েন বাঁ-হাতি এই ব্যাটার। যদিও তার সমান ১৩টি ডাক মেরেছেন আয়ারল্যান্ডের হার্ডহিটার ব্যাটার পল স্টার্লিংও। তবে সৌম্যর চেয়ে অনেক বেশি ম্যাচ খেলেছেন এই আইরিশ ব্যাটার।

এতদিন ৮৩ ম্যাচ খেলা সৌম্যর ‘ডাক’ ছিল ১২টি। শনিবার সকালে লংকান স্পিনার ধনঞ্জয়া ডি সিলভার বলে শূন্য রানে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন সৌম্য। এতেই আন্তর্জাতিক টি-টোয়েন্টির ৮৪ ম্যাচের ৮৩ ইনিংসে সৌম্যর ডাকের সংখ্যা দাঁড়ায় ১৩টি। এতেই তিনি পল স্টার্লিংয়ের লজ্জার রেকর্ডে ভাগ বসান। স্টার্লিং ১৪৪টি আন্তর্জাতিক টি ২০ ম্যাচ খেলেছেন। আন্তর্জাতিক টি ২০ তে সৌম্য স্ট্রার্লিংয়ের পর ১২টি করে ‘ডাক’ মেরেছেন তিন ব্যাটার।

কম ম্যাচ খেলা রুয়ান্ডার ব্যাটার কাবারে কেভিন ইরাকোজ রয়েছেন এই তালিকায় তিন নম্বরে। মাত্র ৫৫ ইনিংস ব্যাট করে তিনি ১২টি ডাক মেরেছেন। সমানবার শূন্য রানে আউট হওয়া অন্য দুই ব্যাটার হলেন, আয়ারল্যান্ডের কেভিন ও’ব্রায়েন এবং ভারতের রোহিত শর্মা। সৌম্য সরকার টি ২০ তে জাতীয় দলের জার্সিতে এ পর্যন্ত ৮৩ ইনিংস ব্যাট করে তুলেছেন এক হাজার ৩৯৮ রান। ক্যারিয়ারে তিনি পাঁচটি অর্ধশতক করেছেন। এই ফরম্যাটে তার গড় ১৭.৬৯ এবং স্ট্রাইক রেট ১২২.৯৫। আন্তর্জাতিক টি ২০-তে তার ক্যারিয়ারসেরা ইনিংস ৬৮ রানের। এই ফরম্যাটে ১৪১টি চার ও ৫২টি ছক্কা মেরেছেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম