Logo
Logo
×

খেলা

মাহমুদউল্লাহকে বাদ দিতে চেয়েছিল বাংলাদেশ, বিশ্বাস হচ্ছে না হার্শার

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৮ জুন ২০২৪, ০৯:৩৫ পিএম

মাহমুদউল্লাহকে বাদ দিতে চেয়েছিল বাংলাদেশ, বিশ্বাস হচ্ছে না হার্শার

শনিবার শ্রীলংকা ম্যাচে মাহমুদউল্লাহ রিয়াদ। ছবি সংগৃহীত

শ্রীলংকার বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ২ উইকেটে জয় পেয়েছে বাংলাদেশ। মোস্তাফিজুর রহমান, রিশাদ হোসেন এবং তাসকিন আহমেদের দুর্দান্ত বোলিংয়ে শ্রীলংকা পুঁজি পায় মোটে ১২৪ রান। 

আর এই রান তাড়া করতেই নাটকীয় পরিস্থিতি তৈরি করে বাংলাদেশ। ৪ উইকেটে ৯১ রান করা বাংলাদেশ, একসময় ১১৩ রান তুলতেই হারায় ৮ উইকেট। তীরে গিয়ে তরী ডোবানোর নজির আছে বাংলাদেশ ক্রিকেটে অহরহ। আবারও এমন ম্যাচের যন্ত্রণাই কি পেতে যাচ্ছেন টাইগার সমর্থকরা? না, তা আর দেখতে হয়নি। সেই খাদের কিনারা থেকে বাংলাদেশকে টেনে তুললেন মাহমুদউল্লাহ রিয়াদ।

ভারতীয় ধারাভাষ্যকার এবং ক্রিকেট বিশ্লেষক হার্শা ভোগলে অবাক হয়েছেন, এই মাহমুদউল্লাহ রিয়াদকেই একসময় বাদ দিতে চেয়েছিল বাংলাদেশ টিম ম্যানেজম্যান্ট। গত বছরে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষে দল থেকে বাদ পড়েন রিয়াদ। পরে ওয়ানডে বিশ্বকাপের আগে ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজ দিয়ে ফেরানো হয় এই অভিজ্ঞ ক্রিকেটারকে। শুধু কী তাই? এর আগে গত টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলেই জায়গা পাননি রিয়াদ। 

আর সেই মাহমুদউল্লাহর দৃঢ়তায় শেষ পর্যন্ত জয় নিশ্চিত করেছে বাংলাদেশ। বিপর্যয়ের মুখে লো স্কোরিং ম্যাচে ১৩ বলে ১৬ রানের ইনিংসটির গুরুত্ব ঠিকই অনুধাবন করেছিলেন বাংলাদেশ দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। তাই তো ম্যাচ শেষে রিয়াদকে আলিঙ্গনে জড়িয়ে ধরেন। যে দৃশ্য আলাদা করে দেখার মতোই। কে জানে, রিয়াদের এই ছোট্ট ইনিংসটিই হাথুরুসিংহের মান বাঁচিয়েছে! কারণ এই দলটিই তার অধীনে গত মাসে যুক্তরাষ্ট্রের মতো দলের কাছে সিরিজ খুঁইয়েছে। 

শনিবার হার্শা ভোগলে নিজের টুইটারে লিখেছেন, ‘বিশ্বাসই হচ্ছিল না যে মাহমুদউল্লাহকে বাংলাদেশ বাদ দিতে চেয়েছিল।’ 

হার্শার প্রশংসা পেয়েছেন তাওহিদ হৃদয় এবং লিটন দাসও। মিডল অর্ডারে লিটন দাসের সাথে সময়োপযোগী জুটি গড়েছেন এই তরুণ। তাওহিদের ২০ বলে ৪০ এবং লিটনের ৩৮ বলে ৩৬ রানের ইনিংসে ভর করে মিডলঅর্ডারে জয়ের ভিত পায় বাংলাদেশ। হার্শার মতে, সঠিক সময়েই ফর্মে ফিরেছেন লিটন।

‘তাওহিদ হৃদয়ের সম্পর্কে অনেক কথা শুনেছি। কোনো বাড়তি ছিল না। সে আসলেই দারুণ খেলোয়াড়। তবে বাংলাদেশের জন্য লিটনের ফর্মে ফেরাটা দরকার ছিল। বিশ্বাস করি যে সে বাংলাদেশের সাদা বলের সেরা ক্রিকেটার।’
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম