Logo
Logo
×

খেলা

সুপার ওভারে আমির কেন, প্রশ্ন হাফিজের

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৭ জুন ২০২৪, ০৭:১৯ পিএম

সুপার ওভারে আমির কেন, প্রশ্ন হাফিজের

মোহাম্মদ হাফিজ এবং মোহাম্মদ আমির। ছবি সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে খর্বশক্তির যুক্তরাষ্ট্রের কাছে হেরে কঠিন সমালোচনার মুখে পাকিস্তান। দলটির সাবেক অধিনায়ক রমিজ রাজা এবং সাবেক পেসার শোয়েব আখতারের পর এবার সমালোচনায় যোগ আরেক সাবেক অধিনায়ক মোহাম্মদ হাফিজ। সুপার ওভারে মোহাম্মদ আমিরকে আক্রমণে আনায় বাবর আজমের নেতৃত্ব নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি।

বৃহস্পতিবার  (৬ জুন) ডালাসে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে ৭ উইকেট হারিয়ে ১৫৯ রান করে পাকিস্তান। রান তাড়ায় ১৯তম ওভারের খেলা শেষে জয়ের জন্য যুক্তরাষ্ট্রের প্রয়োজন দাঁড়ায় ১৫ রান।  হারিস রউফের এই ওভার থেকে ১৪ রান নেন অ্যারন জোন্স এবং নীতিশ কুমার। ফলে খেলা গড়ায় সুপার ওভারে। সুপার ওভারে মোহাম্মদ আমিরকে আক্রমণে আনেন বাবর আজম। ৬ বলে দুই মার্কিন ব্যাটার অ্যারন জোন্স এবং হারমিত সিং নেন ১৮ রান। জয়ের জন্য ১৯ রান প্রয়োজন হলে ১ উইকেট হারিয়ে ১৩ রানে আটকে যায় পাকিস্তান। এতে ৫ রানের শ্বাসরুদ্ধকর জয় তুলে নেয় যুক্তরাষ্ট্র।

হাফিজের প্রশ্ন, নাসিম শাহ এবং শাহীন শাহ আফ্রিদি থাকার পরও কেনো সুপার ওভারে আমিরের কাছে বল দেওয়া হল। টি-টোয়েন্টি লিগে আমিরের পারফরম্যান্স ভালো হলেও সেটা আন্তর্জাতিক ক্রিকেটের সঙ্গে তুলনা করার পক্ষে নন হাফিজ।

স্থানীয় সংবাদমাধ্যমের সঙ্গে আলাপে হাফিজ বলেন, ‘দলের সেরা বোলার কে? আমি বেছে নেব নাসিম শাহ এবং শাহীন শাহ আফ্রিদিকে। আমির চার বছর পাকিস্তান ক্রিকেট থেকে দূরে ছিল। টি-টোয়েন্টি লিগকে আন্তর্জাতিক ক্রিকেটের সঙ্গে তুলনা করার চেষ্টা করবেন না। আপনি আপনার সেরা বোলারের ওপর বিশ্বাস রাখেননি এবং এমন কারো উপর বিশ্বাস করলেন যে চার বছর পর দলে ফিরে এসেছে’।

শুধু তাই নয় ব্যাটিংয়েও দলের কৌশল নিয়ে প্রশ্ন তুলেছেন সাবেক এই অলরাউন্ডার। ফখর জামানকে কেনো স্ট্রাইক প্রান্তে পাঠানো হয়নি সেই প্রশ্ন তুলেছেন হাফিজ। তার মতে, ফখরকে নন স্ট্রাইকে পাঠানো ছিল টিম ম্যানেজম্যান্টের 'বিতর্কিত সিদ্ধান্ত'।

হাফিজ আরো বলেন,  ‘এবার ব্যাটিংয়ের কথায় আসি। এর আগপর্যন্ত যা হবার, তা তো হয়েছেই। আমি সবাইকে জিজ্ঞেস করতে চাই, ফখর জামান কি প্রথম বল খেলার মতো ব্যাটসম্যান, না কি নন–স্ট্রাইকে দাঁড়িয়ে থাকার ব্যাটসম্যান? আপনি দেখছেন বাঁহাতি পেসার বোলিংয়ে, যে ওয়াইড ইয়র্কার করে বল বের করে নিতে চাইবে। এ সময়ে ডানহাতি ব্যাটসম্যান করবেটা কী? এটা তো বিতর্কিত সিদ্ধান্ত।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম