Logo
Logo
×

খেলা

পাকিস্তানকে এক দিনে দুবার হারিয়েছে যুক্তরাষ্ট্র: হাফিজ

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৭ জুন ২০২৪, ০৬:৫৭ পিএম

পাকিস্তানকে এক দিনে দুবার হারিয়েছে যুক্তরাষ্ট্র: হাফিজ

পাকিস্তান ক্রিকেট দল। ছবি সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক যুক্তরাষ্ট্রের কাছে সুপার ওভারে এসে হেরেছে পাকিস্তান। দলটির সাবেক অধিনায়ক মোহাম্মদ হাফিজ বলেছেন, একদিনে পাকিস্তানকে দুবার হারিয়েছে যুক্তরাষ্ট্র। 

বৃহস্পতিবার  (৬ জুন) ডালাসে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে ৭ উইকেট হারিয়ে ১৫৯ রান করে পাকিস্তান। রান তাড়ায় ১৯তম ওভারের খেলা শেষে জয়ের জন্য যুক্তরাষ্ট্রের প্রয়োজন দাঁড়ায় ১৫ রান।  হারিস রউফের এই ওভার থেকে ১৪ রান নেন অ্যারন জোন্স এবং নীতিশ কুমার। ফলে খেলা গড়ায় সুপার ওভারে।

সুপার ওভারে মোহাম্মদ আমিরকে আক্রমণে আনেন বাবর আজম। ৬ বলে দুই মার্কিন ব্যাটার অ্যারন জোন্স এবং হারমিত সিং নেন ১৮ রান। জয়ের জন্য ১৯ রান প্রয়োজন হলে ১ উইকেট হারিয়ে ১৩ রানে আটকে যায় পাকিস্তান। এতে ৫ রানের শ্বাসরুদ্ধকর জয় তুলে নেয় যুক্তরাষ্ট্র।

১৫৯ রানের পুঁজি নিয়েও বোলিংয়ে নখদন্তহীন ছিলো পাকিস্তান। চার পেসার নিয়েও যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ জানাতে পারেনি  তারা। হাফিজের ভাষ্য, যুক্তরাষ্ট্রের মতো দলের বিপক্ষে সুপার ওভারে স্নায়ুর চাপ সামলাতে পারেনি পাকিস্তান।

স্থানীয় সংবাদমাধ্যমের সঙ্গে আলাপে হাফিজ বলেন, ‘পাকিস্তান একদিনে একটি নয়, দুটি ম্যাচ হেরেছে। প্রথমে আমরা ২০ ওভারের খেলা এবং তারপর সুপার ওভারে হেরেছি। পুরো ম্যাচজুড়ে নার্ভাস ব্যাটিং বোলিং এবং ফিল্ডিং করেছে পাকিস্তান। আমি বুঝলাম ২০ ওভার ম্যাচে চাপ নিতে পারেনি পাকিস্তান, কিন্তু সুপার ওভারেও কেনো ম্যাচে নার্ভ ধরে রাখতো পারলো না’?

বিশ্বকাপে শুরুর যাত্রাটা সুখকর হলো না পাকিস্তানের। তবে এই হার হজম করার ফুরসতও নেই তাদের সামনে। আগামী ৯ জুন এই হারের ধকল নিয়ে চিরপ্রতিদ্বন্ধী ভারতের মুখোমুখি হবে তারা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম