Logo
Logo
×

খেলা

৬০০ ছক্কায় প্রথম রোহিত

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৬ জুন ২০২৪, ১১:০৩ পিএম

৬০০ ছক্কায় প্রথম রোহিত

রান তাড়ায় ৪টি চার ও ৩টি ছক্কায় ৩৭ বলে ৫২ রানের ইনিংস। এই ইনিংসের পথে রোহিত শর্মা স্পর্শ করেছেন বেশ কয়েকটি মাইলফলক। একটিতে তার নাম উঠে গেছে ক্রিকেট ইতিহাসের এমন এক পাতায়, যেখানে তিনি ছাড়া নেই আর কেউ।

নিউইয়র্কে বুধবার আয়ারল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা ধরে রাখার অভিযান শুরু করে ভারত।

নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ৯৭ রানের লক্ষ্য তাড়ায় ফিফটি করার পরপরই মাঠ ছেড়ে যান রোহিত। ব্যাটিংয়ের সময় কাঁধে আঘাত লেগেছিল তার।

এদিন প্রথম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ৬০০ ছক্কার মাইলফলক ছুঁয়েছেন তিনি। ৪৯৯ ইনিংসে তার ছক্কা এখন ঠিক ৬০০টি। ৫৫১ ইনিংসে ৫৫৩ ছক্কা নিয়ে দুইয়ে আছেন ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিস গেইল।

তৃতীয় ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ৪ হাজার রান পূর্ণ করেছেন রোহিত। ১৪৪ ইনিংসে তার রান এখন ৪ হাজার ২৬। ১১০ ইনিংসে ৪ হাজার ৩৮ রান নিয়ে চূড়ায় আছেন তার সতীর্থ বিরাট কোহলি। ১১২ ইনিংসে ৪ হাজার ২৩ রান নিয়ে তিনে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম।

টি-টোয়েন্টি বিশ্বকাপে এক হাজার রানও পূর্ণ হয়েছে রোহিতের। এখানেও তিনি তৃতীয়। ২৬ ইনিংসে ১ হাজার ১৪২ রান নিয়ে এই তালিকাতেও সবার ওপরে কোহলি। ৩১ ইনিংসে ১ হাজার ১৬ রান নিয়ে দুইয়ে আছেন শ্রীলংকার সাবেক ব্যাটসম্যান মাহেলা জয়াবর্ধনে। ৩৭ ইনিংসে রোহিতের রান ১ হাজার ১৫।

তিন সংস্করণেই অন্তত ৪ হাজার রান করা দ্বিতীয় ব্যাটসম্যান হলেন ৩৭ বছর বয়সি রোহিত। প্রথম জন কোহলি।


 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম