Logo
Logo
×

খেলা

রিয়াল মাদ্রিদে প্রশিক্ষণের সুযোগ পাবেন এমিলি-মামুনুলদের বাছাইকৃতরা

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৬ জুন ২০২৪, ১০:০৪ পিএম

রিয়াল মাদ্রিদে প্রশিক্ষণের সুযোগ পাবেন এমিলি-মামুনুলদের বাছাইকৃতরা

বিশ্বসেরা ক্লাব রিয়াল মাদ্রিদে অনুশীলনের সুযোগ! বাংলাদেশের ফুটবলপ্রেমী কিশোরদের এই সুযোগ করে দিচ্ছে হ্যালো সুপারস্টার নামের একটি অ্যাপ। এই অ্যাপের মাধ্যমে নিবন্ধন করার পর ফুটবলশৈলীর ভিডিও আপলোড করবে কিশোররা। সে ভিডিও দেখে কয়েকজনকে বাছাই করবেন জাতীয় ফুটবল দলের সাবেক দুই তারকা জাহিদ হাসান এমিলি এবং মামুনুল ইসলাম।

বাছাইকৃত কিশোররা রিয়াল মাদ্রিদে প্রাক-মৌসুমে এক মাস প্রশিক্ষণ নেবেন। বাংলাদেশ এবং ভারত থেকে ১২ কিশোর ফুটবলার পাবেন এই সুবর্ণ সুযোগ।

মূলত মালয়েশিয়ার রাজপরিবার টুংকু হারুন অর রশিদ ফুটবল একাডেমির সঙ্গে রিয়াল মাদ্রিদের একটি সমঝোতা রয়েছে। আর সে সূত্রে টুংকু একাডেমির সঙ্গে চুক্তির মাধ্যমে হ্যালো সুপারস্টার বাংলাদেশ প্রতিভাবান কিশোরদের রিয়াল মাদ্রিদে যাওয়ার সুযোগ পাবেন।

আজ বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে হ্যালো সুপারস্টার অ্যাপে ভিডিও প্রেরণের প্রক্রিয়া আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হয়।

এই ট্যালেন্ট হান্টের বিচারক জাহিদ হাসান এমিলি বলেন, 'বাংলাদেশ ও ভারতের সাবেক ফুটবলাররা কুমিল্লায় একটি প্রীতি ম্যাচ খেলেছিলাম হ্যালো সুপারস্টারের প্রচারণার কর্মসূচি হিসেবে। এখন আমাদের ভিডিও রেজিস্ট্রেশনের মাধ্যমে ভিডিও আপলোডের কর্মসূচি শুরু হয়েছে।' 

প্রাথমিক পর্যায়ে ৩১ ডিসেম্বর পর্যন্ত আগ্রহীরা ভিডিও আপলোড করতে পারবেন। বাংলাদেশ থেকে এমিলি, মামুনুল ইসলাম, কায়সার হামিদ, আব্দুল গাফফাররা সব ভিডিও দেখে বাছাই করবেন। কয়েকধাপ পেরিয়ে ১২ জনকে রিয়াল মাদ্রিদে অনুশীলনের জন্য চূড়ান্ত করা হবে। তবে ১২ জনের মধ্যে বাংলাদেশ ও ভারতের কত জন থাকবে সেটা সুনির্দিষ্ট নয়। 

যেহেতু হ্যালো সুপারস্টারে রেজিস্ট্রেশন করতে ভারতে ১০০ রুপি ও বাংলাদেশে ১৩০ টাকা লাগবে, তাই অ্যাপভিত্তিক এই প্রকল্পের স্বচ্ছতা নিয়ে সংবাদ সম্মেলনে আয়োজকদের প্রশ্ন করা হয়। এ বিষয়ে জাতীয় দলের সাবেক তারকা ফুটবলার আব্দুল গাফফার বলেন, 'আমি, এমিলি, মামুন বিষয়টি পুরোপুরি জেনেই জড়িত হয়েছি। কোনো অস্বচ্ছ বা সঠিক কাজ না হলে আমরা থাকব না।'

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম