Logo
Logo
×

খেলা

জামালকে ছাড়াই অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৬ জুন ২০২৪, ০৫:১৮ পিএম

জামালকে ছাড়াই অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ

জামাল ভুঁইয়া। ছবি: সংগৃহীত

২০২৬ বিশ্বকাপ বাছাইয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ফিরতি লেগে মাঠে নেমছে বাংলাদেশ। অথচ জাতীয় দলের অধিনায়ক জামাল ভূঁইয়ার এই ম্যাচের একাদশে জায়গাই হয়নি। বসুন্ধরা কিংস অ্যারেনায় জামালকে ছাড়াই অস্ট্রেলিয়ার মোকাবিলা করতে নেমেছে লাল-সবুজের প্রতিনিধিরা। জামাল একাদশে না থাকায় দলকে নেতৃত্ব দিচ্ছেন ডিফেন্ডার তপু বর্মণ।

ফিফা র‌্যাঙ্কিংয়ে যোজন যোজন এগিয়ে থাকা অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের প্রথম ম্যাচেই মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। কিন্তু অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত সে ম্যাচ ৭-০ গোলে হারতে হয়েছিল জামাল ভূঁইয়াদের।

জাতীয় দলের হয়ে ৭৬  ম্যাচে মাঠে নামা জামাল ভূঁইয়ার সাম্প্রতিক ফর্ম খুব একটা ভালো যাচ্ছে না। সবশেষ কয়েকটি ম্যাচে তাকে পুরো সময় খেলানো হয়নি।

জামাল না থাকলেও ফিলিস্তিনের বিপক্ষে হোম এবং অ্যাওয়ে ম্যাচ দুটি চোটের কারণে মিস করা তারিক কাজী এবং তরুণ সেনসেশন শেখ মোরসালিন এই ম্যাচ দিয়ে একাদশে ফিরেছেন।

বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশ এবং অস্ট্রেলিয়া গ্রুপ ‘আই’-এ রয়েছে। তাদের অন্য দুই গ্রুপসঙ্গী লেবানন এবং ফিলিস্তিন। এখন পর্যন্ত চার ম্যাচ খেলে কেবল এক পয়েন্ট নিয়ে গ্রুপের তলানিতে রয়েছে বাংলাদেশ। অন্যদিকে ৪ ম্যাচ থেকে পূর্ণ ১২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে এশিয়ান ফুটবলের জায়ান্ট অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের একাদশ:

মিতুল মারমা (গোলকিপার), সাদ উদ্দিন, তপু বর্মণ (অধিনায়ক), তারিক কাজী, মেহেদী হাসান ও ঈসা ফয়সাল, সোহেল রানা সিনিয়র, মোহাম্মদ হৃদয়, সোহেল রানা জুনিয়র, শেখ মোরসালিন ও রাকিব হোসেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম