Logo
Logo
×

খেলা

আজম খানের এ কেমন ডাকনাম দিলেন বাবর 

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৩ জুন ২০২৪, ০৭:৩৪ পিএম

আজম খানের এ কেমন ডাকনাম দিলেন বাবর 

ছবি: সংগৃহীত

বন্ধু বা অতি পরিচিতজনদের কাছে প্রায় সবাই কোনো না কোনো বিশেষ নামে পরিচিত। ক্রিকেটরাও এর ব্যতিক্রম নয়। খেলা চলাকালে বা মাঠের বাইরে ক্রিকেট আলোচনায় অনেক সময়ই জানা যায় ক্রিকেটারদের ভিন্ন ভিন্ন নাম। যা নিয়ে পরে তৈরি হয় হাস্যরস। 

এই যেমন টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে গিয়ে ডালাসে অনুশীলনের সময় পাকিস্তান অধিনায়ক বাবার আজম তার সতীর্থ আজম খানকে ডেকে বসলেন ‘গাইন্দা’ নামে। আর তাতেই হচ্ছে হাস্যরস। অনেকে তো আবার বিষয়টিকে বডি শেমিংয়ের মতো গুরুতর অপরাধের চোখেও দেখছেন।

মূলত, অনুশীলনের সেই ভিডিওতে বাবরকে বলতে শোনা গেছে, ‘ইয়ে গাইন্দ না সিদ্ধ হোয়া।’ উর্দুতে বলা এই কথার বাংলা করলে দাঁড়ায়, এই গন্ডার আর সোজা হবে না। সাধারণত গন্ডার নামে তাদেরকে নিয়েই মজা করা হয় যাদের ওজন স্বাভাবিকের তুলনায় বেশি। আজম খানেরও তাই। প্রায়শই ফিটনেস ইস্যুতে সমালোচনায় পড়তে হয় তাকে। স্বাভাবিকভাবেই তাই বাবরের এই ডাকনামকে বডি শেমিংয়ের চোখে দেখছে অনেকেই।

যদিও ক্রিকেটারদের ডাকনাম দেওয়া বাবর আজমের নতুন ঘটনা নয়। গত বছর আস্ট্রেলিয়া সফরে যাওয়ার আগে সৌদ শাকিলকে ছোট ডন বলে ডাকনাম দিয়েছিলেন তিনি। সে সময়ও যা নিয়ে হয়েছিল আলোচনা। এবার নতুন করে আজম খানের ডাকনাম দেওয়ায় তা নিয়েও আলোচিত সমালোচিত হচ্ছেন বাবর।

পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার মঈন খানের ছেলে আজম খানের বিশ্বকাপ দলে জায়গা পাওয়া নিয়ে অবশ্য এমনিতেও অনেক সমালোচনা হচ্ছে দেশটিতে। ফিটনেস নিয়ে আজম খানের সমস্যাটা পুরনো। এর মধ্যে নতুন করে যোগ হয়েছে তার মাঠের পারফরম্যান্স। যেখানে পাকিস্তানের হয়ে এখন পর্যন্ত ১২ ম্যাচ খেলে ৯.৭ গড়ে মাত্র ৮৮ রান তার।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম