Logo
Logo
×

খেলা

বেটিংয়ে জড়িয়ে বিশ্বকাপের আগে নিষিদ্ধ হলেন ইংলিশ অলরাউন্ডার

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০১ জুন ২০২৪, ০১:১১ পিএম

বেটিংয়ে জড়িয়ে বিশ্বকাপের আগে নিষিদ্ধ হলেন ইংলিশ অলরাউন্ডার

ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার ব্রাইডন কার্স বেটিংয়ে জড়িয়ে নির্বাসিত হলেন। গত বছর ওয়ানডে বিশ্বকাপ খেলতে ভারতে এসেছিলেন তিনি। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের তরফে তাকে সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হয়। ২৮ বছর বয়সি বোলিং অলরাউন্ডার ম্যাচ নিয়ে জুয়া খেলার জন্যই এ শাস্তি পেলেন।

ব্রাইডন কার্স পাঁচ বছর আগে থেকেই ক্রিকেট ম্যাচ নিয়ে জুয়া খেলতেন। ২০১৭ থেকে ২০১৯ সাল পর্যন্ত বিভিন্ন ক্রিকেট ম্যাচ নিয়ে ৩০৩টি বাজি ধরেন।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি) কোনো ব্যক্তিকেই বিশ্বের কোনো ক্রিকেট ম্যাচ নিয়ে বাজি ধরার অনুমতি দেয় না। এ ক্ষেত্রে কার্স ইসিবির বিধিভঙ্গ করেছেন।

ইসিবি ১৬ মাসের শাস্তি দিয়েছে কার্সকে। যার মধ্যে ১৩ মাসের শাস্তি স্থগিত রাখা হয়েছে। আগামী দুই বছরের মধ্যে এমন কোনো অপরাধ না করলে নতুন করে শাস্তি পেতে হবে না ব্রাইডনকে। আপাতত আগামী ২৮ আগস্ট পর্যন্ত কোনো ধরনের ক্রিকেটে মাঠে নামতে পারবেন না তিনি।

ব্রাইডন কার্স নিজের অপরাধের জন্য দুঃখ প্রকাশ করে ডারহ্যামের ওয়েবসাইটে বিবৃতি দিয়েছেন। বোর্ডের তদন্তে পূর্ণ সহযোগিতা করেছেন তিনি। কার্স নিজের অপরাধ স্বীকার করেছেন এবং কৃতকর্মের জন্য অনুতপ্ত।

ব্রাইডন কার্স বলেন, 'হতে পারে ঘটনাগুলো বিগত কয়েক বছর আগের। তাই বলে এটি কোনো অজুহাত হতে পারে না। এমন কাজের জন্য দায় এড়াতে পারি না। কঠিন সময়ে পাশে থাকার জন্য ইংল্যান্ড বোর্ড, ডারহ্যাম ক্রিকেট এবং ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের কাছে কৃতজ্ঞ।'

উল্লেখ্য, ব্রাইডন ইংল্যান্ডের জার্সিতে আন্তর্জাতিক ক্রিকেটে আত্মপ্রকাশ করেন ২০২১ সালের জুলাইয়ে। তিনি দেশের জার্সিতে প্রথমবার টি-২০ খেলেন ২০২৩ সালের আগস্টে। ইংল্যান্ডের হয়ে এখন পর্যন্ত ১৪ ওয়ানডে ও ৩টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। যদিও এখনো টেস্ট অভিষেক হয়নি তার। দুই ফরম্যাট মিলিয়ে ১৯টি আন্তর্জাতিক উইকেট নিয়েছেন ব্রাইডন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম