Logo
Logo
×

খেলা

ভারতের সেরা একাদশ সাজালেন সঞ্জয় মাঞ্জরেকার, বাদ পড়লেন যারা

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০১ জুন ২০২৪, ১১:৫২ এএম

ভারতের সেরা একাদশ সাজালেন সঞ্জয় মাঞ্জরেকার, বাদ পড়লেন যারা

ওয়েস্ট ইন্ডিজ-আমেরিকায় আগামীকাল থেকে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪। ইতোমধ্যে এ টুর্নামেন্টে অংশ নিতে প্রতিটি দল এখন বিশ্বমঞ্চে। ভারতীয় দলে পৌঁছে গেছে টুর্নামেন্টে। বিশ্বকাপ শুরু করার আগে বাংলাদেশের বিপক্ষে আজ প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত। ভারতীয় দলের জন্য সেরা একাদশ বাছায় করলেন ভারতীয় দলের সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকার সঞ্জয় মাঞ্জরেকার। 

শুক্রবার ভারতীয় দলের সাবেক ক্রিকেটার টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য টিম ইন্ডিয়ার একাদশ বেছে নিলেন। খবর: আনন্দবাজারের।

সঞ্জয় মাঞ্জরেকার জানান, বিরাট কোহলির ওপেন করা উচিত। আর একাদশে দুই স্পিনারকে অন্তর্ভুক্ত করা উচিত। তিনি উইকেটরক্ষক হিসেবে সঞ্জু স্যামসন নয়, ঋষভ পন্তকে রেখেছেন। আর তরুণ ব্যাটসম্যান যশস্বী জয়সওয়ালকে একাদশের বাইরে রেখেছেন। 

সঞ্জয় মাঞ্জরেকার টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিত শর্মার সঙ্গে ওপেনিংয়ে বিরাট কোহলিকে মাঠে নামাতে চান। বিশ্বকাপে রোহিতের সঙ্গে কোহলিকে ওপেন করা উচিত। তিনি বাঁহাতি ওপেনার যশস্বী জয়সওয়ালকে তার  একাদশের বাইরে রাখলেন। এমনকি যুজবেন্দ্র চাহালকেও সুযোগ দেননি। সঞ্জু স্যামসনের পরিবর্তে ঋষভ পন্তকে উইকেটরক্ষক হিসেবে নিয়ে আসেন।

সঞ্জয় মাঞ্জরেকার তিনজন ফাস্ট বোলারকে নিজের দলে জায়গা দিয়েছেন— জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ ও আর্শদীপ সিং। আর স্পিনারদের মধ্যে কুলদীপ যাদবের সঙ্গে রবীন্দ্র জাদেজাকে রাখা হয়েছে। হার্দিক পান্ডিয়ার পাশাপাশি শিবম দুবেকেও রাখা হয়েছে অলরাউন্ডার ক্যাটাগরিতে। সূর্যকুমার যাদবকে তিন নম্বরে ব্যাট করতে দেখতে চান তিনি।

বিশ্বকাপে সঞ্জয় মাঞ্জরেকারের ভারতের সেরা একাদশ
রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্ত (উইকেটরক্ষক), শিবম দুবে, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, আর্শদীপ সিং আর জাসপ্রিত বুমরাহ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম