Logo
Logo
×

খেলা

আইপিএল ফাইনালে ম্যাচ সেরা হয়ে যা বললেন মিচেল স্টার্ক

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৭ মে ২০২৪, ১০:৫৫ পিএম

আইপিএল ফাইনালে ম্যাচ সেরা হয়ে যা বললেন মিচেল স্টার্ক

অস্ট্রেলিয়ান তারকা পেসার মিচেল স্টার্কের অবিশ্বাস্য বোলিংয়ে আইপিএল ফাইনালে সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় কলকাতা নাইট রাইডার্স। দলের জয়ে ৩ ওভারে মাত্র ১৪ রান খরচ করে ম্যাচ সেরা হন কলকাতার এই তারকা পেসার।

টানা নয় বছর আইপিএল ও অন্যান্য ফ্র্যাঞ্চাইজি লিগ থেকে নিজেকে দূরে সরিয়ে রেখে জাতীয় দলকে প্রাধান্য দিয়েছেন মিচেল স্টার্ক। তবে এবার কলকাতা নাইটরাইডার্সের হয়ে আইপিএল জয়ের পর ভবিষ্যৎ নিয়ে নতুন করে ভাবছেন অস্ট্রেলিয়ার এই তারকা পেসার।

ক্যারিয়ারের শেষভাগে এসে ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানিয়ে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে নিয়মিত হওয়ার কথা ভাবছেন ৩৪ বছর বয়সি স্টার্ক। পাশাপাশি আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নিজেকে শতভাগ ফিট ঘোষণা করেছেন তিনি। 

আইপিএল ইতিহাসের সবচেয়ে দামি খেলোয়াড় হিসাবে ২৪ কোটি ৭৫ লাখ রুপিতে এবার স্টার্ককে দলে টেনেছিল কলকাতা। শুরুতে দলের প্রত্যাশা পূরণ করতে না পারলেও শেষ পর্যন্ত আসরের সবচেয়ে বড় দুই ম্যাচে তিনি ম্যাচসেরা। প্রথম কোয়ালিফায়ারের মতো হায়দরাবাদের বিপক্ষে রোববারের ফাইনালেও আগুনে বোলিংয়ে ব্যবধান গড়ে দেন স্টার্ক।

আইপিএল অভিযান শেষে নিজের ভবিষ্যৎ নিয়ে তিনি বলেছেন, ‘গত নয় বছর আমি অস্ট্রেলিয়ার ক্রিকেটকে প্রাধান্য দিয়েছি। নিজের শরীরকে বিশ্রামের সুযোগ দিয়েছি এবং ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে দূরে থেকে স্ত্রীর সঙ্গে সময় কাটিয়েছি। এখন ক্যারিয়ারের শেষ প্রান্তে এসে একটি সংস্করণ হয়তো বাদ দেব। পরের ওয়ানডে বিশ্বকাপের এখনো অনেক দিন বাকি। এই সংস্করণ চালিয়ে যাব কি না দেখতে হবে। এটা হয়তো ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে আরও বেশি খেলার দুয়ার খুলে দেবে আমার জন্য।’

প্রচণ্ড গরমের মধ্যে আইপিএলে টানা দুই মাস খেললেও টি-টোয়েন্টি বিশ্বকাপে এর কোনো প্রভাব পড়বে না বলে জানালেন স্টার্ক, ‘আমার শরীর ঠিক আছে। এসবের সঙ্গে মানিয়ে নেওয়ার মতো যথেষ্ট ক্রিকেট আমি খেলেছি। সেরা প্রস্তুতি নিয়েই বিশ্বকাপে যাচ্ছি। বিশ্বকাপের আগে অসাধারণ সব খেলোয়াড়ের মুখোমুখি হতে পেরেছি। ব্যাপারটা দারুণ।’
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম