Logo
Logo
×

খেলা

৩ তারকার পারফরম্যান্সে ১০ বছর পর আইপিএল জিতল কলকাতা

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৭ মে ২০২৪, ১২:০৯ এএম

৩ তারকার পারফরম্যান্সে ১০ বছর পর আইপিএল জিতল কলকাতা

তিনজন তারকা ক্রিকেটারের পারফরম্যান্সের ভিত্তিতে ১০ বছর পর আইপিএলে চ্যাম্পিয়ন হলো কলকাতা নাইট রাইডার্স। রোববার চেন্নাইয়ের এমএ চিদাম্বরাম স্টেডিয়ামে সানরাইজার্স হায়দরাবাদকে ১৮.৩ ওভারে ১১৩ রানে অলআউট করে ৫৮ বল হাতে রেখেই ৮ উইকেটের দাপুটে জয়ে শিরোপা নিশ্চিত করে কেকেআর।

১০ বছর পর আইপিএলের তৃতীয় শিরোপা জয়ে কেকেআরের সব কৃতিত্ব বোলারদের। টি-টোয়েন্টি ক্রিকেটে ১১৪ রান তাড়া করার জন্য ব্যাটসম্যানদের তেমন কোনও বেগ পেতে হয়নি। সহজতম জয়।

আইপিএল ফাইনালে এত কম রান তাড়া করে জিততে হয়নি অন্য কোনও দলকে। আইপিএল ফাইনালে কেকেআরের জয়ের সব কৃতিত্ব বোলারদের।

মিচেল স্টার্ক

শুরুটা করেছিলেন কলকাতার অস্ট্রেলিয়ান তারকা পেসার মিচেল স্টার্ক। প্রথম ওভারেই তার সুইংয়ে শেষ অভিষেক শর্মা। মিডল স্টাম্পে পড়ে বল অফ স্টাম্পের বেল উড়িয়ে দেয়। ৩ ওভারে ১৪ রানের বেশি দেননি স্টার্ক। তুলে নেন ২ উইকেট। পাওয়ার প্লেতে তার দাপটেই খুব বেশি রান করতে পারেনি হায়দরাবাদ। সেই চাপ গোটা ম্যাচে পড়ে প্যাট কামিন্সদের সানরাইজার্স হায়দরাবাদের উপর।

আন্দ্রে রাসেল

ফাইনাল ম্যাচে কলকাতার হয়ে সব থেকে বেশি উইকেট শিকার করেন ক্যারিবীয় তারকা অলরাউন্ডার আন্দ্রে রাসেল। ২.৩ ওভারে মাত্র ১৯ রান দিয়ে তিন উইকেট নেন তিনি। নিজের প্রথম ওভারেই উইকেট নেন। শেষ উইকেটটিও নেন তিনি। এডেন মার্করামের উইকেট নেন রাসেল। তাতেই হায়দরাবাদের রান তোলার সব আশা শেষ হয়ে যায়। শেষে কামিন্সের উইকেটটিও নেন রাসেল।

বেঙ্কটেশ আইয়ার

১২০ বলে ১১৪ রানের লক্ষ্য হলেও ম্যাচটা ছিল ফাইনাল। আর সেই ম্যাচে শুরুতেই সুনীল নারিনের উইকেট হারায় কলকাতা। কিন্তু সেই ধাক্কা কেকেআর বুঝতেই পারল না বেঙ্কটেশ আইয়ারের জন্য। তিনি মাঠে নেমেই ব্যাটিং তাণ্ডব চালাতে থাকেন। মাত্র ২৬ বলে ৪টি চার আর ৩টি ছক্কার সাহায্যে ৫১ রানের অনবদ্য ইনিংস খেলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম