Logo
Logo
×

খেলা

সহ-অধিনায়কের প্রস্তাব প্রত্যাখ্যান করলেন আফ্রিদি

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৫ মে ২০২৪, ০৬:৪০ পিএম

সহ-অধিনায়কের প্রস্তাব প্রত্যাখ্যান করলেন আফ্রিদি

গত বছরের নভেম্বরে ভারতে অনুষ্ঠিত ক্রিকেট বিশ্বকাপে দলের বাজে পারফরম্যান্সের কারণে নেতৃত্ব হারানোর শঙ্কায় নিজ থেকেই অধিনায়কত্ব ছেড়ে দেন বাবর আজম। 

চলতি বছরের শুরুতে পাকিস্তানের টি-টোয়েন্টি দলের অধিনায়ক করা হয় তারকা পেসার শাহিন শাহ আফ্রিদিকে। তার নেতৃত্বে নিউজিল্যান্ড সফরে গিয়ে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৪-১ ব্যবধানে হেরে যায় পাকিস্তান। যে কারণে বিশ্বকাপের আগে শাহিন আফ্রিদিকে সরিয়ে পাকিস্তানের অধিনায়কত্বে ফেরানো হয় বাবর আজমকে।

মাত্র একটি সিরিজের পারফরম্যান্সের ভিত্তিতে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়ায় পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যানের উপর ক্ষুব্ধ ছিলেন শাহিন শাহ আফ্রিদি। তাকে শান্ত করতে পিসিবি চেয়ারম্যান ব্যক্তিগতভাবে কথাও বলেন। 

বিশ্বকাপে বাবর আজমের সহকারি হিসেবে একজনকে নিয়োগ দিতে চেয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। সেই চাওয়া থেকেই শাহিন শাহ আফ্রিদিকে জাতীয় দলের সহ-অধিনায়ক করার প্রস্তাব দেয় ক্রিকেট বোর্ড। পিসিবির সেই প্রস্তাবে রাজি হননি শাহিন শাহ আফ্রিদি। 

আফ্রিদি রাজি না হওয়ায় উইকেটকিপার ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ানকে সহ-অধিনায়কের দায়িত্ব দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।  

আগামী মাসের ১ তারিখ শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। টুর্নামেন্টের সবশেষ দল হিসেবে গতকাল দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। 

পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল: বাবর আজম (অধিনায়ক), সাইম আইয়ুব, মোহাম্মদ রিজওয়ান, আজম খান, শাদাব খান, ফখর জামান, উসমান খান, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, আবরার আহমেদ, মোহাম্মদ আব্বাস আফ্রিদি, মোহাম্মদ আমির, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি ও হারিস রউফ।

টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান ম্যাচের সূচি
৬ জুন পাকিস্তান বনাম যুক্তরাষ্ট্র, ডালাস
৯ জুন পাকিস্তান বনাম ভারত, নিউইয়র্ক
১১ জুন পাকিস্তান বনাম কানাডা, নিউইয়র্ক
১৬ জুন পাকিস্তান বনাম আয়ারল্যান্ড, লডারহিল

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম