Logo
Logo
×

খেলা

আইপিএল ফাইনাল: কাল কেকেআরের মুখোমুখি হচ্ছে সানরাইজার্স

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ মে ২০২৪, ১২:৫৫ পিএম

আইপিএল ফাইনাল: কাল কেকেআরের মুখোমুখি হচ্ছে সানরাইজার্স

কামিন্সের মুখে হাসির ঝলক

একেবারে অন্তিম লগ্নে চলে এলো সপ্তদশ আইপিএল। আগামীকাল রোববার (২৬ মে) শিরোপা নির্ধারক ম্য়াচে মুখোমুখি হচ্ছে কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদ। অর্থাৎ যে দুই দল মুখোমুখি হয়েছিল কোয়ালিফায়ার ওয়ানে। আবার প্য়াট কামিন্স বনাম শ্রেয়স আইয়ার।

শুক্রবার চিপকের এমএ চিদম্বরম স্টেডিয়ামে ছিল কোয়ালিফায়ার টু-র ম্য়াচ। মুখোমুখি হয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ ও রাজস্থান রয়্য়ালস। জিতলে ফাইনাল, হারলে 'বেটার লাক নেক্সট টাইম'। ডু-অর-ডাই ম্য়াচে সঞ্জু স্য়ামসনের টিমকে ৩৬ রানে হারিয়ে প্য়াট কামিন্সরা চলে যান ফাইনালে।

এদিন টস জিতে সঞ্জু বলেছিলেন, কামিন্সদের ব্য়াট করতে। ট্রেন্ট বোল্ট ও আবেশ খানের জোড়া ফলার সঙ্গেই জুড়ে গিয়েছিলেন সন্দীপ শর্মা। বোল্ট-আবেশ তুলে নেন তিন উইকেট। দুই উইকেট পান সন্দীপ। রাজস্থানের বেশ ভালো বোলিংয়ের সামনে হায়দরাবাদ ১৭৫ রানে গুটিয়ে গিয়েছিল। ওপেনার ট্র্য়াভিস হেড (২৮ বলে ৩৪), তিনে নামা রাহুল ত্রিপাঠী (১৫ বলে ৩৭), পাঁচে নামা হেনরিখ ক্লাসেন (৩৪ বলে ৫০) হায়দরাবাদের হয়ে ব্য়াট হাতে দাঁড়াতে না পারলে কামিন্সদের ১৫০ রান তুলতে দম বেরিয়ে যেত। আটে নামা শাহবাজ আহমেদের ১৮ বলে ১৮ রানের ইনিংসও ভীষণ কার্যকরী ছিল।

হায়দরাবাদের রান তাড়া করতে নেমে যশস্বী জয়সওয়াল শুরুটা দারুণ মেজাজেই করেছিলেন। ঝড় যে তার জয়ধ্বজা। তাই ঝড়েই বিশ্বাসী তিনি। মারকুটে মেজাজেই ব্য়াট করছিলেন। কিন্তু তাকে সঙ্গ দিতে আসা অন্য় ওপেনার টম কোহলার-ক্য়াডমোর মাত্র ১০ রান করে ফিরে যান। এরপর যশস্বী ফেরেন ২১ বলে ঝোড়ো ৪২ রানের ইনিংস খেলে। আট ওভারের মধ্য়ে ৬৫ রানে দুই উইকেট চলে যায় রাজস্থানের। আর এরকম মরণ-বাঁচন ম্য়াচে সঞ্জু তিনে ব্য়াট করতে নেমে কোহলারের রানসংখ্য়াই মিলিয়ে আউট হয়ে যান। চারে নামা রিয়ান পরাগও (৬) চূড়ান্ত ফ্লপ হন এদিন। পাঁচে নেমে ধ্রুব জুরেল ৩৫ বলে ৫৬ রানের অসাধারণ ইনিংস খেলে অপরাজিত ছিলেন। কিন্তু তিনি একজনকেও পেলেন না যে, তাকে সঙ্গ দিয়ে ম্য়াচ জেতাতে পারে। শেষ ওভারে রাজস্থানের জেতার জন্য় ৪২ রান দরকার ছিল। মাত্র ৬ রান তুলতে পেরেছিল রাজস্থান। ব্য়াট হাতে ১৮ রান করা শাহবাজ বল হাতে কামাল করেছেন। তুলে নেন তিন উইকেট। ওপেনার অভিষেক পান দুই উইকেট। একটি করে উইকেট কামিন্স ও টি নটরাজনের। 

আইপিএলে বিগতে ১৬ বছরে একবারই ট্রফি জিতেছে সানরাইজার্স। সাল ছিল ২০১৬। কেকেআরের শেষ ট্রফি ২০১৪ সালে। আর কয়েক ঘণ্টার অপেক্ষা। তারপর এই মাঠেই পাওয়া যাবে সপ্তদশ আইপিএলের চ্য়াম্পিয়নকে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম