Logo
Logo
×

খেলা

জিম্বাবুয়ের বিপক্ষে শেষ ম্যাচে হার, যা বললেন শান্ত

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১২ মে ২০২৪, ০৬:৪১ পিএম

জিম্বাবুয়ের বিপক্ষে শেষ ম্যাচে হার, যা বললেন শান্ত

বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অংশ নেয় বাংলাদেশ ক্রিকেট দল। সিরিজের প্রথম চার ম্যাচে জয় পেলেও আজ রোববার শেষ ম্যাচে হেরে যায় বাংলাদেশ।

এদিন মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে ৬ উইকেটে ১৫৭ রান করে বাংলাদেশ। টার্গেট তাড়া করতে নেমে ওপেনার ব্রাইন বেনেট আর অধিনায়ক সিকান্দার রাজার ব্যাটিং তাণ্ডবে ১ বল হাতে রেখেই ৫ উইকেটের দাপুটে জয় পায় জিম্বাবুয়ে।

সিরিজ জিতলেও শেষ ম্যাচে হারে বাংলাদেশ। এদিন খেলা শেষে বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বলেন, অবশ্যই আমার মনে হয় যে, খুব ভালো একটা সিরিজ শেষ হলো। সিরিজ জিতলে অবশ্যই আত্মবিশ্বাস বাড়ে। তৃপ্তির জায়গা এটা বলব যে, আমরা যে যে এক্সপেরিমেন্টগুলো করেছিলাম, যে যে জিনিসগুলো আমাদের দেখার দরকার ছিল যে... আমরা ক্লোজ ম্যাচ জিতেছি।

শান্ত আরও বলেন, টপ অর্ডাররা একটা ম্যাচে খুব ভালো স্টার্ট দিয়েছে। আজকের ম্যাচ যদি দেখেন, মিডল অর্ডার একটু ব্যাটিংয়ের সুযোগ পেয়েছে। এই রকম বেশ কিছু জায়গা আছে। রিশাদ পুরো সিরিজে আমার মনে হয় খুব ভালো বোলিং করেছে।

তারকা এই ওপেনার আরও বলেন, এই রকম যদি চিন্তা করা যায়, তাহলে অবশ্যই অনেক পজিটিভ দিক আছে এবং আমরা যে জিনিসগুলো আশা করেছিলাম, অলমোস্ট আমরা ওই জিনিসগুলোর কাছাকাছি যেতে পেরেছি।

সিরিজে প্রাপ্তি নিয়ে শান্ত বলেন, কয়েকটা ক্লোজ ম্যাচ আমরা জিতেছি। যেটা আমাদের দরকার ছিল। কারণ সামনে যে সিরিজ বা টুর্নামেন্ট আছে এই ধরনের ম্যাচ কিন্তু আসবে। তো ওই সময় আমরা আমাদের প্ল্যান কিভাবে এক্সিকিউট করছি, বোলাররা কিভাবে প্ল্যানটা এক্সিকিউট করছে, ওই সময়ে আমরা কতটুকু শান্ত থাকছি; ওই জিনিসগুলো আমরা প্র্যাকটিস করেছি।

তিনি আরও বলেন, ক্লোজ ম্যাচ যেগুলো আমরা খেলেছি, বলা যেতে পারে ওদের হাতে ম্যাচটা ছিল একটা সময়। সেখান থেকে ক্যামব্যাক করে যেভাবে আমরা ম্যাচ বের করে এনেছি, এটা পজিটিভ দিক। আমাদের কাজে দেবে টুর্নামেন্টটাতে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম