Logo
Logo
×

খেলা

শুরুতেই বড় ধাক্কা টাইগারদের

Icon

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ১২ মে ২০২৪, ১১:৩৪ এএম

শুরুতেই বড় ধাক্কা টাইগারদের

শুরুতেই বড় ধাক্কা টাইগারদের। আজ জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের শেষ ম্যাচটি খেলতে মাঠে নেমেছে বাংলাদেশ। জিম্বাবুয়ের জন্য মান রক্ষার ম্যাচ। বাংলাদেশের জন্য শেষ টি-টোয়েন্টি অনেকটা নিয়মরক্ষার হলেও স্বাগতিক হিসেবে ব্যাটিং পারফরম্যান্স দেখার প্রত্যাশায় ছিল সবার। কিন্তু খেলা শুরু হতে না হতেই ১৫ রানেই ৩ উইকেট হারিয়ে ফেলেন টাইগাররা। 

একাদশে তিন পরিবর্তন নিয়ে টস হেরে আগে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। বাংলাওয়াশের লক্ষ্য নিয়ে মাঠে নামা শান্ত বাহিনী যেন অশান্ত হয়ে উঠল। দলীয় ৯ রানেই ফিরলেন তানজিদ হাসান (২) ও সৌম্য সরকার (৭)। দুই ওপেনারকে হারানোর ধাক্কা সামলানোর আগেই ৬ রানের ব্যবধানে ১৫ রানের মাথায় ১ রান করে ফিরে গেলেন তাওহিদ হৃদয়। এই ব্যাটিং দৈন্যদশার যেন শেষ নেই। 

এর পর এলেন মাহমুদউল্লাহ রিয়াদ। শান্ত ও মাহমুদউল্লাহ এ বিপদ সামাল দিলেন। এ  জুটি অবিচ্ছিন্ন ৬৯ রান স্কোরবোর্ডে জমা করে। এর পর আবারও ধাক্কা। মাসাকাদজার বলে রায়ান বার্লের হাতে ক্যাচ দিয়ে ২৮ বলে ৩৬ রান করে ফিরে যান শান্ত। সাকিবও বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি, ১৭ বলে ২১ রানে ফিরে যান প্যাভিলিয়নে। কিছুক্ষণ পর মাহমুদউল্লাহও ফেরেন ৪৪ বলে ৫৪ রান করে। ১৮ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১২৮ রান। ক্রিজে আছেন জাকের আলি (৩) ও সাইফুদ্দিন।

এর আগে বিশ্রামে থাকা তিন টাইগার ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী হাসান ও মোহাম্মদ সাইফউদ্দিনকে একাদশে ফিরেছেন। তাদের জায়গা করে দিতে বিশ্রাম দেওয়া হয়েছে তাসকিন আহমেদ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম