Logo
Logo
×

খেলা

বিশ্বকাপের আগে খেলোয়াড়দের সুখবর দিল শ্রীলংকা ক্রিকেট বোর্ড

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১১ মে ২০২৪, ১০:৪৮ পিএম

বিশ্বকাপের আগে খেলোয়াড়দের সুখবর দিল শ্রীলংকা ক্রিকেট বোর্ড

আগামী মাসেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। টুর্নামেন্টের আগে ক্রিকেটারদের মনোবল চাঙ্গা করতে বড় ঘোষণা দিল শ্রীলংকা ক্রিকেট বোর্ড (এসএলসি)।

বিশ্বকাপের ঠিক আগে ক্রিকেটারদের পারিশ্রমিক বাড়াল শ্রীলংকা ক্রিকেট বোর্ড। যেসব ক্রিকেটার বার্ষিক চুক্তিতে রয়েছেন, তাদের আয় বাড়ল।

এর ফলে ৪১ জন ক্রিকেটারের আয় বাড়বে। তাদের ছয়টি বিভাগে ভাগ করা হয়েছে। কয়েক মাস আগে ভারতীয় ক্রিকেট বোর্ড টেস্ট ক্রিকেটারদের পারিশ্রমিক বাড়িয়েছে। একই পথে হাঁটল শ্রীলংকা। জিতলে ১০০ শতাংশ, ড্র করলে ৬৬ শতাংশ এবং হারলে আগের চেয়ে ৩৩ শতাংশ বেশি অর্থ পাবেন শ্রীলংকার ক্রিকেটাররা।

লাল বলের ক্রিকেটে আগ্রহ বাড়ানোর জন্য শ্রীলংকার বোর্ড এমনটা করেছে। বেশ কিছু বছর ধরে শ্রীলংকা ক্রিকেটে সাফল্য পাচ্ছে না। সে দেশের ক্রিকেটারদের দক্ষতার অভাবও লক্ষণীয়। টেস্ট ক্রিকেটে খেলোয়াড়দের উন্নতি করতে চাইছে বোর্ড।

এদিকে শুধু টেস্ট নয়, বেড়েছে একদিনের এবং টি-টোয়েন্টি  ম্যাচের ফি-ও। এ দুই ফরম্যাটের ক্রিকেটেই ২৫ শতাংশ ম্যাচ ফি বৃদ্ধি করা হয়েছে। এখন থেকে ওডিআই ও টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে শ্রীলংকার ক্রিকেটাররা চার হাজার ডলার পাবেন। আগে পেতেন তিন হাজার ডলার।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম