Logo
Logo
×

খেলা

২৯ রানের ব্যবধানে ৭ উইকেট হারিয়ে বিপাকে টাইগাররা

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১০ মে ২০২৪, ০৭:২৭ পিএম

২৯ রানের ব্যবধানে ৭ উইকেট হারিয়ে বিপাকে টাইগাররা

চতুর্থ টি-টোয়েন্টিতে ১১.২ ওভারে ১০১ রানের উড়ন্ত সূচনার পরও খেই হারিয়ে ফেলে বাংলাদেশ। এরপর মাত্র ২৯ রানের ব্যবধানে ৬ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে যায় টাইগারা। 

জিম্বাবুয়ের বিপক্ষে উড়ন্ত সূচনার পর খেই হারিয়ে ফেলে বাংলাদেশ ক্রিকেট দল। ১১.২ ভারে ১০১ রানের জুটি গড়েন দুই ওপেনার তানজিদ হাসান তামিম ও সৌম্য সরকার।

এরপর চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে যায় টাইগাররা। ৩৭ বলে ৭টি চার আর এক ছক্কায় ৫২ রান করে ফেরেন তানজিদ। ইনজুরি থেকে ফিরে ৩৪ বলে তিন চার আর দুই ছক্কায় ৪১ রান করে ফেরেন সৌম্য সরকার।

এরপর আসা-যাওয়ার মিছিলে অংশ নেন তাওহিদ হৃদয় (১২), সাকিব আল হাসান (১০), অধিনায়ক নাজমুল হোসেন শান্ত (২), জাকির আলি অনিক (৬), তাসকিন আহমেদ (০) ও রিশাদ হোসেন।

ইনিংসের শুরুতে তানজিদ হাসান তামিমের ব্যাটিং দেখে যারা মুগ্ধ হয়েছেন তাদের হতাশ করলেন সাকিব তাওহিদ শান্তরা। তাদের একের পর এক ব্যাটিং বিপর্যয়ে রীতিমতো হাতাশ হন ক্রিকেট সমর্থকরা।

তানজিদ হাসান তামিম ক্যারিয়ারের চতুর্থ টি-টোয়েন্টিতে দ্বিতীয় ফিফটি হাঁকান। সিরিজের প্রথম ম্যাচে অভিষেকে ৪৭ বলে ৮টি চার আর দুটি ছক্কার সাহায্যে অপরাজিত ৬৭ রান করেন তানজিদ। টি-টোয়েন্টিতে সেটাই তার ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস।

এরপর দুই ম্যাচে ১৮ ও ২১ রানে আউট হন। আজ চতুর্থ ম্যাচে ৩৭ বলে ৫২ রান করে ফেরেন। 

শুক্রবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে বাংলাদেশকে আগে ব্যাটিংয়ে পাঠায় জিম্বাবুয়ে। প্রথম তিন ম্যাচ জয়ে আগেই সিরিজ নিশ্চিত করে বাংলাদেশ। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম