Logo
Logo
×

খেলা

৭ উইকেট হারিয়ে বিপদে জিম্বাবুয়ে

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৩ মে ২০২৪, ০৬:৪৫ পিএম

৭ উইকেট হারিয়ে বিপদে জিম্বাবুয়ে

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে শুক্রবার মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। শুরুতেই টাইগারদের বলের তোপের মুখে কোণঠাসা হয়ে পড়েছে সফরকারীরা। 

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। প্রথম ওভারে দুটি বাউন্ডারি হজম করেন শরিফুল ইসলাম।

দ্বিতীয় ওভারেই স্পিন আক্রমণে নিয়ে আসেন শান্ত। শেখ মেহেদী অধিনায়কের আস্থার প্রতিদান দিতে দেরি করেননি। নিজের দ্বিতীয় বলে দুর্দান্ত এক টার্নিং ডেলিভারিতে অভিজ্ঞ ক্রেইগ আরভিনকে (০) বোল্ড করেন এই অফস্পিনার। আরভিন ডিফেন্ড করেও উইকেট বাঁচাতে পারেননি।

পঞ্চম ওভারে দ্বিতীয় উইকেটের দেখা পায় বাংলাদেশ। প্রায় ১৯ মাস পর দলে ফেরা মোহাম্মদ সাইফউদ্দিন নিজের প্রথম ওভারেই উইকেটের দেখা পান। লেগসাইডের বল ফ্লিক করতে গিয়ে শর্ট ফাইন লেগে তাসকিন আহমেদের ক্যাচ হন অভিষিক্ত জয়লর্ড গাম্বি (১৪ বলে ১৭)।

শেখ মেহেদীর করা পরের ওভারে জোড়া উইকেট হারায় জিম্বাবুয়ে। প্রথম বলে রানআউট হন ব্রায়ান বেনেট (১৫ বলে ১৬)। ব্যাকওয়ার্ড পয়েন্ট থেকে মাহমুদউল্লাহর থ্রোতে উইকেট ভেঙে দেন উইকেটরক্ষক জাকের আলি।

পরের বলে অধিনায়ক সিকান্দার রাজা (০) প্যাডেল সুইপ খেলতে গিয়ে হন টার্নে পরাস্ত। বল তার ব্যাটের কানায় লেগে চলে যায় স্লিপে লিটন দাসের হাতে।

এরপর নিজের প্রথম ওভারে গতির ঝড় তোলা তাসকিন আহমেদ আক্রমণে ফিরে ধরলেন জোড়া শিকার। ডানহাতি পেসার টানা উইকেট নিয়েও জাগান হ্যাটট্রিকের সম্ভাবনাও।

প্রথম ডেলিভারিতে ইনসাইড এজে বোল্ড হয়ে গেলেন শন উইলিয়ামস। পরের বলে ড্রাইভ করে পয়েন্টে রিশাদ হোসেনের তালুবন্দি হলেন রায়ান বার্ল।

দুজনই স্রেফ একটি করে বল মোকাবিলা করে রানের খাতা খুলতে ব্যর্থ হলেন। ৯ বলের মধ্যে ৫ উইকেট হারায় জিম্বাবুয়ে। ৭ ওভার শেষে তাদের রান ৬ উইকেটে ৩৯ রান। 

অষ্টম ওভারে লুক জঙ্গুয়েকে বিদায় করলেন মোহাম্মদ সাইফউদ্দিন। পুল করতে গিয়ে জঙ্গুয়ে ক্যাচ দিলেন মিড অনে তাওহিদ হৃদয়ের হাতে। ৬ বল খেলে তার রান ২।

মাত্র ৪১ রানে জিম্বাবুয়ের সপ্তম উইকেট তুলে নিল বাংলাদেশ। ক্রিজে আছেন ক্লাইভ মাদান্দে ও ওয়েলিংটন মাসাকাদজা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম