Logo
Logo
×

খেলা

দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দলে নতুন দুই মুখ

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ৩০ এপ্রিল ২০২৪, ০৪:৩৮ পিএম

দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দলে নতুন দুই মুখ

জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। আইসিসির এই টুর্নামেন্টের জন্য এইডেন মার্করামকে অধিনায়ক করে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। 

দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে আছেন আনরিখ নর্কিয়া ও কুইন্টন ডি কক। টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে ৯ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন নর্কিয়া। 

প্রথমবারের মতো টি-টোয়েন্টি দলে সুযোগ পেয়েছেন রায়ান রিকেলটন ও ওটনিয়েল বার্টমান। রিকেলটন সর্বশেষ এসএ টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন। ১০ ম্যাচে করেছিলেন ৫৩০ রান। ডি ককের সঙ্গে তাকে ওপেনিংয়ে দেখা যেতে পারে। 

প্রথমবারের মতো সুযোগ পাওয়া ৩১ বছর বয়সি পেসার বার্টমান দক্ষিণ আফ্রিকার ঘরোয়া এসএটি-টোয়েন্টি টুর্নামেন্টে দ্বিতীয় সর্বোচ্চ ১৮ উইকেট শিকার করেন। 

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ হতে পারে ডি ককের শেষ বিশ্বকাপ। ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ দিয়ে তিনি ওয়ানডেকে বিদায় বলেছিলেন। 

দক্ষিণ আফ্রিকার ১৫ সদস্যের দলে আছেন চারজন পেসার আর তিনজন স্পিনার। একমাত্র অলরাউন্ডার হিসেবে জায়গা পেয়েছেন মার্কো ইয়ানসেন।

আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার গুঞ্জন শোনা গেলেও ফাফ ডু প্লেসি নেই দক্ষিণ আফ্রিকার স্কোয়াডে। নেই রেসি ফন ডার ডুসেনও। 

দক্ষিণ আফ্রিকা: এইডেন মার্করাম (অধিনায়ক), কুইন্টন ডি কক, রেজা হেনড্রিকস, রায়ান রিকেলটন, হাইনরিখ ক্লাসেন, ডেভিড মিলার, ট্রিস্তান স্টাবস, আনরিখ নর্কিয়া, ওটনিয়েল বার্টমান, মার্কো ইয়ানসেন, কাগিসো রাবাদা, জেরাল্ড কোয়েৎজি, কেশব মহারাজ, তাব্রেইজ শামসি ও বিওর্ন ফোরটুইন।

আরও পড়ুন

>> টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের দল ঘোষণা, ফিরলেন জফরা

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম