Logo
Logo
×

খেলা

বাবরের রেকর্ড গড়া ম্যাচে আফ্রিদির মাইলফলক

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৮ এপ্রিল ২০২৪, ০৫:৩১ পিএম

বাবরের রেকর্ড গড়া ম্যাচে আফ্রিদির মাইলফলক

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ হারের শঙ্কার ম্যাচে বাবর আজম ও শাহিন শাহ আফ্রিদির নৈপুণ্যে ৯ রানের জয়ে ২-২ সমতায় শেষ করেছে পাকিস্তান।

গতকাল লাহোরে শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানের জয়ের বেশ কিছু রেকর্ড গড়েছেন পাকিস্তানের বর্তমান ও সাবেক অধিনায়ক বাবর আজম ও শাহিন শাহ আফ্রিদি। এদিন ৪৪ বলে ৬টি চার আর ২টি ছক্কায় ৬৯ রান করেন বাবর আজম। 

এদিন ৬টি বাউন্ডারি হাঁকিয়ে আয়ারল্যান্ডের তারকা ওপেনার পল স্টার্লিংকে ছাড়িয়ে রেকর্ড গড়েছেন বাবর আজম। টি-টোয়েন্টিতে ১০৭ ইনিংসে ৪০৯টি বাউন্ডারি হাঁকান বাবর আজম। ১৩৬ ইনিংস খেলে দ্বিতীয় সর্বোচ্চ ৪০৭টি চার হাঁকান পল স্টার্লিং।

তালিকার তৃতীয় ও চতুর্থ স্থানে আছেন বিরাট কোহলি ও রোহিত শর্মা। এই সংস্করণে কোহলির চার ৩৬১টি, রোহিতের ৩৫৯টি। পাঁচ নম্বরে থাকা অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার চার মেরেছেন ৩২০টি। সর্বোচ্চ চার মারার তালিকার শীর্ষ ৫ ব্যাটসম্যানের মধ্য সবচেয়ে কম ছক্কা মেরেছেন বাবরই, ৬২টি। সবচেয়ে বেশি রোহিত শর্মা ১৯০টি।

শুধু বাউন্ডারি হাঁকানোই নয়, অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক অ্যারন ফিঞ্চের মতো সর্বোচ্চ ৭৬টি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন বাবর আজম। আর মাত্র একটি ম্যাচে নেতৃত্ব দিলেই ফিঞ্চকে ছাড়িয়ে যাবেন বাবর। 

বাবর আজমের রেকর্ডের দিনে দুর্দান্ত বোলিং করেছেন পেসার শাহিন শাহ আফ্রিদি। স্বীকৃত টি-টোয়েন্টিতে প্রথম বোলার হিসেবে ম্যাচের প্রথম ওভারে ৫০ উইকেট নেওয়ার রেকর্ড গড়েছেন আফ্রিদি। গতকাল টম ব্ল্যান্ডেলকে আউট করে এ রেকর্ড গড়েন তিনি। এ তালিকার দুই নম্বরে আছেন ভারতের ভুবনেশ্বর কুমার, তিনি ফিরিয়েছেন ৪৩ জন ব্যাটসম্যানকে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম