Logo
Logo
×

খেলা

নিউজিল্যান্ডের ‘সি’ দলের কাছে হেরে যা বললেন বাবর

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৬ এপ্রিল ২০২৪, ০১:০৭ পিএম

নিউজিল্যান্ডের ‘সি’ দলের কাছে হেরে যা বললেন বাবর

পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে প্রথম সারির দল না পাঠিয়ে সমালোচনার জন্ম দিয়েছিল নিউজিল্যান্ড। জাতীয় দলের ক্রিকেটারদের আইপিএলে ব্যস্ত রেখে ঘরোয়া ক্রিকেট খেলা অনভিজ্ঞ খেলোয়াড়দের পাকিস্তান সফরে পাঠিয়েছেন কিউইরা। স্বাগতিক পাকিস্তান নিউজিল্যান্ডের খর্বশক্তির দলের সঙ্গে তৃতীয় টি-টোয়েন্টি হারের পর গতকাল লাহোরে চতুর্থ ম্যাচেও হারের মুখ দেখেছে। 

লাহোরে সিরিজের চতুর্থ ম্যাচে ১৭৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ফখর জামানরা ৪ রানে হেরেছেন। এই হারে সিরিজে ২-১ ব্যবধানে পিছিয়ে গেল পাকিস্তান। তবে ঘরের মাঠে দুর্বল নিউজিল্যান্ডের বিপক্ষে হারের পর পাকিস্তান অধিনায়ক স্পষ্ট জানিয়েছেন তারা এখন চিন্তিত নয়, পরীক্ষা করছে তার দল। 

সিরিজের প্রথম ম্যাচে বৃষ্টির বাগড়ায় বাতিল হয়, দ্বিতীয় ম্যাচে পাকিস্তান দাপটের সঙ্গে জয় পেলেও তৃতীয় ম্যাচ জিতে সিরিজের সমতা ফেরায় নিউজিল্যান্ড। 

আরও পড়ুন: রিজওয়ানের ইনজুরি নিয়ে যা জানালেন বাবর আজম

বৃহস্পতিবার লাহোরে একাদশে সুযোগ পেয়েছিলেন অবসর ভেঙে ফেরা অলরাউন্ডার ইমাদ ওয়াসিম। জাতীয় দলে নিজের প্রত্যাবর্তনে নায়ক হওয়ার দ্বারপ্রান্তে ছিলেন এই বাঁহাতি ক্রিকেটার। ১৭৯ রানের লক্ষ্যে ইমাদ যখন ক্রিজে নামলেন তখন দলের জয়ের জন্য প্রয়োজন ২১ বলে ৪১ রান হাতে ছিল ৫ উইকেট। ফখর জামানকে সঙ্গে নিয়ে রানের গতি বাড়ানোর চেষ্টা করেন ইমাদ। তবে ১৮তম ওভারে দলীয় ১৪৬ রানে ফখর ফিরে গেলে জয়ের আশা প্রায় থেমে যায় পাকিস্তানের। কিন্তু সেখান থেকেই ১৪ বলে ৩৩ রানের প্রয়োজন থাকা ম্যাচটিতে আবারও পাকিস্তানকে জয়ের স্বপ্ন দেখান ইমাদ। 

শেষ ২ বলে ১০ রানের প্রয়োজন ছিল, যেখানে ২০তম ওভারের পঞ্চম বলে জিমি নিশামকে চার হাঁকিয়ে পুরো লাহোর স্টেডিয়ামের দর্শকদের আশা পুনরায় ফিরিয়ে আনেন ইমাদ। তবে শেষ বলে ৬ রান নিতে পারেননি তিনি। শেষ পর্যন্ত তার ১১ বলে ২২ রানের ইনিংস বৃথা যায়, পাকিস্তান হেরে বসে ৪ রানে। 

লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের শুরুতেই বাবর আজম (৪ বলে ৫ রান), সায়েম আইয়ুব (১৫ বলে ২০ রান) ও উসমান খানদের (১১ বলে ১৬ রান) হারিয়ে চাপে পড়ে পাকিস্তান। ফখর জামান মিডল ওভারে তা সামাল দেওয়ার চেষ্টা করলেও শেষ পর্যন্ত পাকিস্তানের হার এড়াতে পারেনি। 

আরও পড়ুন: বিশ্বকাপে মাঠে নামা অনিশ্চিত রিজওয়ানের

পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৪৫ বলে ৬১ রান করেন ফখর জামান। কিউইদের হয়ে ৩টি উইকেট নেন উইলিয়াম ও'রুয়র্ক।  

এর আগে ব্যাট করতে নেমে টিম রবিনসনের ৫১ ও ফক্স ক্রফটের ৩৪ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৮ রান করে নিউজিল্যান্ড।  

সিরিজে ২-১ ব্যবধানে পিছিয়ে পড়ে পাকিস্তান অধিনায়ক বাবর আজম ম্যাচ শেষে নিজেদের পরিকল্পনা জানিয়েছেন। তিনি বলেন, আমরা আমাদের বেঞ্চের শক্তি কেমন তা পরীক্ষা করছি এবং ভিন্ন ধরনের কম্বিনেশন চেষ্টা করছি। আমরা প্রতি ম্যাচেই নতুন এবং ভিন্ন কিছু পরখ করছি। আশা করছি, আমরা বিশ্বকাপের আগে সবকিছু ঠিক করতে পারব।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম