Logo
Logo
×

খেলা

‘ইংরেজি না বোঝায়’ ৭ খেলায় কোহলিদের ছয় হার

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৬ এপ্রিল ২০২৪, ০৮:৩৪ পিএম

‘ইংরেজি না বোঝায়’ ৭ খেলায় কোহলিদের ছয় হার

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৭তম আসর চলছে। ২০০৮ সালে উদ্বোধনী আসরে ভারতের হয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ের পর রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে (আরসিবি) যোগ দেন বিরাট কোহলি।

১৩ বছর দলটির অধিনায়ক ছিলেন। ২০১৬ সালে কোহলির নেতৃত্বে ফাইনালে গিয়েও শেষপর্যন্ত শিরোপা জিততে পারেনি বেঙ্গালুরু। ২০২১ সালের আরসিবির নেতৃত্ব ছেড়ে দেন কোহলি। তারপর থেকে দলকে নেতৃত্ব দিচ্ছেন দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক ফাফ ডু প্লেসি। 

গতকাল সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ২৮৮ রানের বিশাল টার্গেট তাড়ায় ২৬২ রান করেও হেরে যায় রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। আইপিএলের চলতি আসরে এটা তাদের টানা পঞ্চম আর সবমিলে সাত ম্যাচে ষষ্ঠ হার। 

৭ ম্যাচে মাত্র ২ পয়েন্ট নিয়ে টেবিলের সবার নিচে পড়ে আছে বেঙ্গালুরু। দলের এমন বাজে অবস্থার জন্য বিদেশি কোচদের ভাষা (ইংরেজি) বুঝতে না পারাকে দায়ী করছেন ভারতের বিশ্বকাজয়ী দলের সাবেক তারকা ওপেনার বীরেন্দ্রর শেহবাগ। 

তিনি বলেছেন, যদি আপনার ১২-১৫ জন ভারতীয় খেলোয়াড় থাকে, আর ১০ জন বিদেশি থাকে এবং আপনার কেচিং পুরো স্টাফ বিদেশিদের নিয়ে তৈরি হয়, এটি একটি সমস্যা। ওদের মধ্যে মাত্র কয়েকজন আন্তর্জাতিক খেলোয়াড়, বাকিরা সবাই ভারতের ঘরোয়া ক্রিকেটে খেলে। ওদের অর্ধেকই ইংরেজিও বোঝে না। ওদের অনুপ্রাণিত করতে হলে যারা ওদের সঙ্গে কথা বলে, তাদের মধ্যে অন্তত এমন একজনের থাকা উচিত, যাকে খেলোয়াড়রা বিশ্বাস করতে পারে।

বেঙ্গালুরুর প্রধান কোচের দায়িত্ব পালন করছেন জিম্বাবুয়ের সাবেক তারকা ক্রিকেটার ও সাবেক কোচ অ্যান্ডি ফ্লাওয়ার। আর বোলিং কোচ হিসেবে আছেন অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার অ্যাডাম গ্রিফিথ। 

শেহবাগ আরও বলেন, আমি জানি সমস্যাটা কোথায়। নিলামের টেবিল থেকে শুরু করে ম্যানেজমেন্ট পর্যন্ত সমস্যা রয়েছে। এই ফ্র্যাঞ্চাইজির সব ভালো খেলোয়াড় অন্য দলের হয়ে খেলতে চলে যায়। ওদের তারকা প্লেয়ার যুজবেন্দ্র চাহাল অন্য দলের হয়ে খেলছে। এ মৌসুমে সে সবচেয়ে বেশি উইকেট শিকারি।

আরও পড়ুন

>> আইপিএলের এক ম্যাচে রেকর্ড ৫৪৯ রান, ৮১টি বাউন্ডারির মাইলফলক

>> আইপিএলের এক ম্যাচে ৫২৩ রান, ৩৮ ছক্কাসহ যত রেকর্ড

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম