Logo
Logo
×

খেলা

কোহলি-বাবরের রেকর্ড ভাঙার দ্বারপ্রান্তে রিজওয়ান, মাইলফলকের সামনে নাসিম

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৬ এপ্রিল ২০২৪, ০৭:৫৪ পিএম

কোহলি-বাবরের রেকর্ড ভাঙার দ্বারপ্রান্তে রিজওয়ান, মাইলফলকের সামনে নাসিম

ক্যারিয়ারে অনন্য এক মাইলফলকের সামনে দাঁড়িয়ে আছেন পাকিস্তানের দুই ক্রিকেটার। তারা হলেন সিমার নাসিম শাহ ও উইকেটকিপার ব্যাটার মোহাম্মদ রিজওয়ান।খবর ক্রিকেট পাকিস্তানের।

নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজেই রেকর্ড গড়তে প্রত্যয়ী রিজওয়ান। বিশ্ব সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি ও সতীর্থ বাবর আজমের রেকর্ড ভাঙার দ্বারপ্রান্তে রিজওয়ান।

টি-টোয়েন্টি ক্রিকেটে দ্রুততম ৩০০০ রানের মাইলফলক ছোঁয়ার পথে রিজওয়ান।এর আগে বাবর ও কোহলি মাত্র ৮১ ইনিংস খেলে ৩ হাজারি ক্লাবে নাম লেখান।

রিজওয়ান মাত্র ৭৮ ইনিংস খেলে ২৯৮১ রানের মালিক। তিন হাজার রানের মাইলফলক ছুঁতে তার বাকি মাত্র ১৯ রান। আগামী দুই ইনিংসে ১৯ রান করতে পারলেই বিশ্বরেকর্ড গড়বেন পাকিস্তানের এই ইনফর্মার ব্যাটার।

দ্বিতীয় পাকিস্তানি হিসেবে ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণে তিন হাজার রানের মালিক হচ্ছেন রিজওয়ান। এর আগে তার সতীর্থ বাবর আজম তিন হাজার রান পূর্ণ করেন।

এদিকে পাকিস্তানের পেসার নাসিম শাহ আন্তর্জাতিক ক্রিকেটে মাইলফলকের দ্বারপ্রান্তে। তিনি মাত্র ৫০ ম্যাচ খেলে ৯৮ উইকেটের মালিক। আর মাত্র দুটি উইকেট পেলেই উইকেটের সেঞ্চুরি পূর্ণ হবে তরুণ এই সিমারের। নাসিম টেস্টে ৫১ উইকেট, ওয়ানডেতে ৩২ ও টি টোয়েন্টিতে ১৫ উইকেট পেয়েছেন।

১৮ এপ্রিল থেকে পাকিস্তান নিউজিল্যান্ড সিরিজ শুরু হচ্ছে। পাকিস্তানে অনুষ্ঠেয় এই সিরিজেই মাইফফলক পূরণ করার বিষয়ে প্রত্যয়ী রিজওয়ান ও নাসিম।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম