Logo
Logo
×

খেলা

প্রতিভা থাকা সত্ত্বেও অকালেই হারিয়ে গেলেন নাসির

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৫ এপ্রিল ২০২৪, ০৫:০১ পিএম

প্রতিভা থাকা সত্ত্বেও অকালেই হারিয়ে গেলেন নাসির

উচ্ছৃঙ্খল জীবনযাপন আর একের পর এক ক্রিকেটীয় এবং পারিবারিক জীবনের বিতর্কিত কাণ্ডে অকালেই হারিয়ে গেলেন নাসির হোসেন। 

অথচ দেশের প্রতিভাবান ক্রিকেটারদের মধ্যে অন্যতম ছিলেন নাসির হোসেন। জাতীয় দলে অভিষেকের পর থেকে নান্দনিক পারফরম্যান্সে সবাইকে মুগ্ধ করেছেন।

জাতীয় দলের একাধিক ম্যাচে শেষদিকে অবিশ্বাস্য ব্যাটিং করে নিশ্চিত হেরে যাওয়া ম্যাচে দলকে জয় উপহার দিয়েছেন। যে কারণে তিনি একটা সময়ে ফিনিশারের খ্যাতিও পেয়েছেন। ধারাবাহিক পারফরম্যান্সে জাতীয় দলের নিয়মিত মুখ ছিলেন নাসির হোসেন।

কিন্তু প্রতিভা থাকা সত্ত্বেও একের পর এক শৃঙ্খলাভঙ্গের কারণে হারিয়ে গেলেন নাসির। একের পর এক শৃঙ্খলা ভঙ্গের কারণে জাতীয় দলে ঢোকার দরজা নাসির হোসেনের জন্য বন্ধ হয়ে গেছে। 

জাতীয় দলের বাইরে থেকে ঘরোয়া লিগে নিয়মিত খেলতেন নাসির; কিন্তু এখন ঘরোয়া লিগেও তার খেলা অনিশ্চিত। 

২০২১ সালের ফেব্রুয়ারিতে আবুধাবির টি-টেন লিগে পুনে ডেভিলসের অধিনায়কত্ব করেন নাসির। সেবার ছয় ম্যাচের মধ্যে স্রেফ একটি জিতে সবার নিচে থেকে আসর শেষ করে পুনে। ছয় ম্যাচে নাসির করেন ২৭ রান, বল হাতে নেন ৩ উইকেট।

আবুধাবি টি-টেন লিগ খেলতে গিয়ে আইফোন উপহার পাওয়ার তথ্য গোপন করায় শাস্তি পেয়েছেন নাসির হোসেন। ছয় মাসের স্থগিত নিষেধাজ্ঞাসহ দুই বছরের জন্য সব ধরনের ক্রিকেটে নিষিদ্ধ হয়েছেন বাংলাদেশের এই অফ স্পিনিং অলরাউন্ডার।

আইসিসির সব শর্ত পূরণ করতে পারলে ২০২৫ সালের ৭ এপ্রিল থেকে আবারো আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারবেন নাসির।

নাসির হোসেন ২০১১ সালের ১৪ আগস্ট থেকে ২৫ জানুয়ারি ২০১৮ সাল পর্যন্ত জাতীয় দলের হয়ে ৬৫টি ওয়ানডে, ৩১টি টি-টোয়েন্টি আর ১৯টি টেস্ট ম্যাচে অংশ নিয়েছেন। ব্যাট হাতে দুটি সেঞ্চুরি আর ১৪টি ফিফটির সাহায্যে সংগ্রহ করেন ২ হাজার ৬৯৫ রান। আর বল হাতে আন্তর্জাতিকে ১১৫ ম্যাচে অংশ নিয়ে শিকার করেন ৩৯ উইকেট।

আরও পড়ুন

>> নাসির হোসেনকে দুই বছর নিষিদ্ধ করল আইসিসি

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম