Logo
Logo
×

খেলা

‘বিরাট কোহলির প্রশংসা করা ভুল ছিল’

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৭ এপ্রিল ২০২৪, ০৮:৪৫ পিএম

‘বিরাট কোহলির প্রশংসা করা ভুল ছিল’

গতকাল জয়পুরের সাওয়াই মানসিং স্টেডিয়ামে আইপিএলের ১৭তম আসরের ১৯তম ম্যাচে মুখোমুখি হয় রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও রাজস্থান রয়েলস। 

শনিবার রাতে বেঙ্গালুরুর হয়ে ৭২ বলে ১২টি চার আর ৪টি ছক্কার সাহায্যে ১১৩ রানের অনবদ্য ইনিংস খেলেন বিরাট কোহলি। তার সেঞ্চুরির ম্যাচে ৩ উইকেটে ১৮৩ রান করে বেঙ্গালুরু। 

টার্গেট তাড়া করতে নেমে জস বাটলারের সেঞ্চুরিতে ৫ বল হাতে রেখেই ৬ উইকেটের জয় পায় রাজস্থান রয়েলস। দলের জয়ে ৫৮ বলে ৯টি চার আর ৪টি ছক্কার সাহায্যে ১০০ রান করে দলের জয় নিশ্চিত করেন ইংল্যান্ডের অধিনায়ক বাটলার। 

ম্যাচে হেরে যাওয়ায় বিরাট কোহলির ধীরগতির ব্যাটিং নিয়ে প্রশ্ন উঠেছে। তিনি আইপিএলের ইতিহাসে সবচেয়ে ধীরগতির ব্যাটিং করেছেন। 

আইপিএলে ধারাভাষ্যকারের ভূমিকায় থাকা ওয়েস্ট ইন্ডিজের সাবেক তারকা ক্রিকেটার ইয়ান বিশপ ৩৯ বলে ৫০ করতেই বিরাট কোহলির প্রশংসা করেন। সেঞ্চুরির করার পরও সেই প্রশংসা করেন তিনি। 

অথচ কোহলি সওয়াই মান সিং স্টেডিয়ামে শনিবার রাতে যে সেঞ্চুরি করেন, তা আইপিএলের ইতিহাসে সবচেয়ে ধীরগতির। কোহলি ৬৭ বলে ১০০ করেছেন। স্ট্রাইক রেট ১৫৬.৯৪। তিনি ১১৩ রান করেছেন ৭২ বলে। এর আগে, ২০০৯ সালে মণীশ পাণ্ডে ডেকান চার্জার্স-এর বিপক্ষে ৬৭ বলে শতরান করেছিলেন। যা এতদিন আইপিএলে সবচেয়ে ধীরগতির সেঞ্চুরি ছিল। 

যে কারণে ধারাভাষ্যকার ইয়ান বিশপের সমালোচনা করেন অনেকে।

সমালোচনার পর ক্ষমা চেয়ে ওয়েস্ট ইন্ডিয়ান কিংবদন্তি লিখেছেন, আমি ক্ষমাপ্রার্থী। টি-টোয়েন্টি ব্যাটিং নিয়ে আমি এমনিতে সচেতন। তবে ধারাভাষ্য দেওয়ার সময় আমার শব্দ ব্যবহারে ভুল হয়েছিল। ভবিষ্যতে সেগুলো ঠিক করে নেব। আপনাদের প্রতিক্রিয়ার জন্য ধন্যবাদ। এই প্রতিক্রিয়াকে প্রশংসা করছি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম