Logo
Logo
×

খেলা

‘আমির কেন, আমার ছেলেও ফিক্সিং করলে ক্ষমা করতাম না’

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৬ এপ্রিল ২০২৪, ০৮:৫৫ পিএম

‘আমির কেন, আমার ছেলেও ফিক্সিং করলে ক্ষমা করতাম না’

জুনে ওয়েস্ট ইন্ডিজ ও ‍যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপে অবসর ভেঙে পাকিস্তান দলে ফিরছেন তারকা পেসার মোহাম্মদ আমির। ম্যাচ ফিক্সিংয়ে অভিযুক্ত এই তারকা ক্রিকেটারকে বিশ্বকাপে ফেরানোর চিন্তা-ভাবনা করায় পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) ওপর ক্ষুব্ধ রমিজ রাজা। 

পাকিস্তানের একটি টিভি চ্যানেলে বিশ্বকাজয়ী সাবেক অধিনায়ক রামিজ বলেছেন, মোহাম্মদ আমিরকে নিয়ে আমার মত খুব সোজাসাপ্টা। আমি ম্যাচ গড়াপেটা না করার প্রতিজ্ঞা কখনো নিইনি। তবে আমার মতে, এখনকার দিনে এটা জরুরি। আমির ম্যাচ গড়াপেটা করার সময় আমি ধারাভাষ্য দিচ্ছিলাম। তখন ম্যাচ গড়াপেটাকারীদের খুঁজে বের করার জন্য যে বিদ্বেষের মুখে পড়েছিলাম তা এখনো মনে আছে। সংবাদমাধ্যম প্রচুর সমালোচনা করেছিল আমাকে নিয়ে। এখনো তা ভুলতে পারিনি।

পিসিবির সাবেক এই চেয়ারম্যান আরও বলেছেন, বিশ্বের যে প্রান্তেই বিতর্কিত ক্রিকেটার থাকুক, তাদের বহিষ্কার করা হয়। ওদের প্রতি সমব্যথী হলেও কখনো ক্ষমা করতে পারব না। যদি আমার ছেলে এই কাজ করত তাহলে ওকেও ত্যাগ করতে দুইবার ভাবতাম না।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের নির্বাচকদের ওপর অভিমান করে ২০২০ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন মোহাম্মদ আমির। তিনি পাকিস্তানের হয়ে ৩৬টি টেস্ট, ৬১টি একদিনের ম্যাচ এবং ৫০টি টি-টোয়েন্টি ম্যাচে অংশ নিয়ে ২৫৯ উইকেট শিকার করেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম