Logo
Logo
×

খেলা

যে কারণে ৫ বছর নিষিদ্ধ আমিরাতের তারকা

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৬ এপ্রিল ২০২৪, ০৮:২৭ পিএম

যে কারণে ৫ বছর নিষিদ্ধ আমিরাতের তারকা

পাকিস্তানের ক্রিকেটারদের সঙ্গে অনুশীলন করায় সংযুক্ত আরব আমিরাতের ক্রিকেটার উসমান খানকে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করেছে এমিরেটস ক্রিকেট বোর্ড।

এ সময় আরব আমিরাতের কোনো প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন না তিনি। জš§সূত্রে পাকিস্তানি উসমান আমিরাতে থাকেন। এখনো সেদেশের জাতীয় দলে সুযোগ পাননি তিনি। কিন্তু লিগ ক্রিকেটে নজর কেড়েছেন। সদ্যসমাপ্ত পাকিস্তান সুপার লিগে খেলেছেন উসমান। দুটি সেঞ্চুরি করেছেন। তারপরই পাকিস্তানের একটি শিবিরে ডাকা হয়েছিল উসমানকে।

এমিরেটস ক্রিকেট বোর্ড জানিয়েছে, উসমান নিয়ম ভেঙেছেন। সংযুক্ত আরব আমিরাতের হয়ে খেলার সুযোগ ছিল তার। কিন্তু অন্য দেশের প্রস্তুতি শিবিরে যোগ দিয়ে উসমান বুঝিয়ে দিয়েছেন, আমিরাতের হয়ে খেলার ইচ্ছা তার নেই। সেই কারণে তাকে নিষিদ্ধ করা হয়েছে। আন্তর্জাতিক টি ২০ ও আবুধাবি টি ১০ লিগেও খেলতে পারবেন না উসমান।

উসমানের সামনে অবশ্য একটি দরজা খোলা রয়েছে। জš§সূত্রে পাকিস্তানি হওয়ায় সেদেশের হয়ে খেলার সুযোগ রয়েছে তার। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি ২০ সিরিজ রয়েছে পাকিস্তানের। সেখানে তিনি যদি সুযোগ পান এবং ভালো খেলতে পারেন, তাহলে পাকিস্তানের হয়ে টি ২০ বিশ্বকাপে খেলার সুযোগ হয়তো থাকবে তার।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম