Logo
Logo
×

খেলা

অস্ট্রেলিয়া সিরিজ শেষ হওয়ার আগেই সুখবর পেলেন নিগার-মারুফা

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০২ এপ্রিল ২০২৪, ০৫:৪০ পিএম

অস্ট্রেলিয়া সিরিজ শেষ হওয়ার আগেই সুখবর পেলেন নিগার-মারুফা

বিশ্বকাপের রেকর্ড চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দলের বিপক্ষে দুর্দান্ত পারফরম্যান্সে সুখবর পেলেন বাংলাদেশ দলের অধিনায়ক নিগার সুলতানা ও তারকা বোলার মারুফা আক্তার। 

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম খেলায় ৬৪ বলে ৭টি বাউন্ডারির সাহায্যে দলীয় সর্বোচ্চ ৬৩ রান করেন নিগার সুলতানা। তার ফিফটিতে ভর করে ২০ ওভারে ১২৬ রান করে বাংলাদেশ। সহজ টার্গেট তাড়া করতে নেমে ৪২ বল হাতে রেখেই ১০ উইকেটের বড় ব্যবধানে জয় পায় অস্ট্রেলিয়া। 

সেই ম্যাচে দারুণ পারফরম্যান্স করায় আইসিসিরি টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের সপ্তাহিক হালনাগাদে তিন ধাপ এগিয়ে ব্যাটসম্যানদের তালিকায় ১৬ নম্বরে নিগার সুলিতানা। আর বোলিংয়ে সাত ধাপ এগিয়েছেন মারুফা আক্তার। 

প্রথম টি-টোয়েন্টিতে ৬৫ রানের অপরাজিত ইনিংস খেলে ব্যাটসম্যানদের মধ্যে তিন ধাপ এগিয়ে এখন সপ্তম স্থানে অস্ট্রেলিয়ান অধিনায়ক হিলি। ৫৫ রান করা মুনি আগের মতোই আছেন শীর্ষে। 

প্রথম টি-টোয়েন্টিতে উইকেট শিকার করতে না পারলেও দারুণ বোলিং করেন মারুফা। ৩ ওভারে রান দেন ১৯। যে কারণে বোলিং র‌্যাংকিংয়ে তার উন্নতি হয়েছে। 

টি-টোয়েন্টি বোলারদের মধ্যে যথারীতি চূড়ায় ইংল্যান্ডের সোফি এক্লেস্টোন। নিউজিল্যান্ডের বিপক্ষে গত সপ্তাহে খেলা দুই টি-টোয়েন্টিতে পাঁচ উইকেট নিয়ে ইংলিশ অফ স্পিনার চার্লি ডিন ৯ ধাপ এগিয়ে এখন দ্বিতীয় স্থানে। 

মেয়েদের টি-টোয়েন্টিতে এক নম্বর অলরাউন্ডার ওয়েস্ট ইন্ডিজের হেইলি ম্যাথিউস।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম