Logo
Logo
×

খেলা

হ্যাটট্রিক সেঞ্চুরি হলো না কামিন্দুর, শ্রীলংকার সংগ্রহ ৫৩১

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ৩১ মার্চ ২০২৪, ০৪:৩৭ পিএম

হ্যাটট্রিক সেঞ্চুরি হলো না কামিন্দুর, শ্রীলংকার সংগ্রহ ৫৩১

বাংলাদেশ সফরে দুর্দান্ত ফর্মে রয়েছেন শ্রীলংকার টেস্ট অধিনায়ক ধনাঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিস।

দুজনেই সিলেট টেস্টে জোড়া সেঞ্চুরি তুলে নিয়ে চট্টগ্রামে হ্যাটট্রিক সেঞ্চুরির পথে ছিলেন। ধনাঞ্জয়া ডি সিলভা সিলেট টেস্টের দুই ইনিংসে ১০২ ও ১০৮ রান করার পর চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে সেঞ্চুরির আশা জাগিয়েও ফিরেছেন ৭০ রানে।

অন্যদিকে ক্যারিয়ারে দ্বিতীয় টেস্ট খেলতে নেমে সিলেটে ১০২ ও ১৬৪ রান করেন শ্রীলংকার স্পিনিং অলরাউন্ডার কামিন্দু মেন্ডিস। আজ চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নেমে ১৬৭ বলে ৭টি চার আর দুটি ছক্কায় ৯২ রানে অপরাজিত ছিলেন। 

দলীয় ৩৭৫ রানে সাবেক অধিনায়ক দিনেশ চান্দিমাল আউট হওয়ার পর সাত নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামে কামিন্দু মেন্ডিস। সাতে ব্যাটিংয়ে নেমে লেজের ব্যাটসম্যানদের সাথে লড়াই করে দলকে নিয়ে যানে ৫৩১ রানে। 

যোগ্য সঙ্গীর অভাবে উইকেটের একপ্রান্তে অনবদ্য ব্যাটিং করে যাওয়া কামিন্দু মেন্ডিস সেঞ্চুরির কাছাকাছি গিয়েও তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করতে পারেননি। ৯২ রানে অপরাজিত থাকেন তিনি।

তার আগে ৯৩, ৮৬, ৭০, ৫৯ ও ৫৭ রান করে ফিরেছেন কুশাল মেন্ডিস, সাবেক অধিনায়ক দিমুথ করুনারত্নে, বর্তমান অধিনায়ক ধনাঞ্জয়া ডি সিলভা, সাবেক অধিনায়ক দিনেশ চান্দিমাল ও নিশান মাদুশঙ্কা।

২৮ রান করে ফিরেছেন প্রাবাথ জায়াসুরিয়া। ২৩ রানে ফিরেছেন সাবেক আরেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস। বাংলাদেশ দলের হয়ে ৩ উইকেট নেন সাকিব আল হাসান। দুই উইকেট নেন হাসান মাহমুদ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম