Logo
Logo
×

খেলা

ওয়ার্নারকে বাদ দিয়ে কেন্দ্রীয় চুক্তি ঘোষণা করল অস্ট্রেলিয়া

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৮ মার্চ ২০২৪, ০৭:২৯ পিএম

ওয়ার্নারকে বাদ দিয়ে কেন্দ্রীয় চুক্তি ঘোষণা করল অস্ট্রেলিয়া

তারকা ওপেনার ডেভিড ওয়ার্নারকে বাদ দিয়ে নতুন মৌসুমের জন্য কেন্দ্রীয় চুক্তি ঘোষণা করল অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড (সিএ)। নতুন চুক্তিতে থাকা ২৩ জনের মধ্যে নতুন মুখ চারজন। 

নতুনরা হলেন- ভিক্টোরিয়ার ম্যাট শর্ট, ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার অ্যারন হার্ডি, তাসমানিয়ান নাথান এলিস এবং কুইন্সল্যান্ডের জেভিয়ার বার্টলেট।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি অভিষেক হওয়া শর্ট খেলেছেন নয়টি টি-টোয়েন্টি ও চারটি ওয়ানডে। একইসাথে ডারবানে একই ম্যাচে অভিষিক্ত হওয়া অ্যারন হার্ডি সাতটি টি-টোয়েন্টি এবং চারটি ওয়ানডে খেলেছেন।

বিগ ব্যাশে এবং কুইন্সল্যান্ডের হয়ে দুর্দান্ত খেলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এ বছর অস্ট্রেলিয়ান টি-টোয়েন্টি এবং ওয়ানডে দলে ডাক পান বার্টলেট।

পূর্ণকালীন চুক্তির প্রস্তাব দেওয়া হয়নি মার্কাস স্টয়নিস, মার্কাস হ্যারিস, মাইকেল নেসার এবং অ্যাশটন অ্যাগারকে। 

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ডেভিড ওয়ার্নার। এর আগে বাকি দুই ফরম্যাটকে বিদায় জানিয়েছেন ওয়ার্নার। তাই স্বাভাবিকভাবেই চুক্তিতে রাখা হয়নি তাকে।

জাতীয় নির্বাচক কমিটির চেয়ারম্যান জর্জ বেইলি বলেন, ‘ম্যাট শর্ট, অ্যারন হার্ডি এবং জেভিয়ার বার্টলেট তাদের আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রাথমিক পর্যায়ে অনেক ভালো করেছে। তাদের পারফরম্যান্স এবং তারা যেভাবে আন্তর্জাতিক মঞ্চে পারফর্ম করেছে তা দেখার জন্য খুবই আনন্দদায়ক।’

ক্রিকেট অস্ট্রেলিয়ার নতুন কেন্দ্রীয় চুক্তিতে আছেন- শন অ্যাবট, জেভিয়ার বার্টলেট, স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, নাথান এলিস, ক্যামেরন গ্রিন, অ্যারন হার্ডি, জশ হ্যাজেলউড, ট্র্যাভিস হেড, জশ ইংলিশ, উসমান খাজা, মার্নাস লাবুশেন, নাথান লায়ন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, ল্যান্স মরিস, টড মুরফি, ঝাই রিচার্ডসন, ম্যাট শর্ট, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম