Logo
Logo
×

খেলা

ভারত-পাকিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়া সিরিজের সূচি ঘোষণা

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৮ মার্চ ২০২৪, ০৫:২৯ পিএম

ভারত-পাকিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়া সিরিজের সূচি ঘোষণা

ঘরের মাঠে আগামী গ্রীষ্মে ভারত ও পাকিস্তানের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। সেই সিরিজের জন্য পূর্ণাঙ্গ সূচি ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। 

চলতি বছরের নভেম্বরে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। ৪ নভেম্বর মেলবোর্নে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

সিরিজের বাকি দুই ম্যাচে ৮ ও ১০ নভেম্বর অ্যাডিলেড ও পার্থে অনুষ্ঠিত হবে। পাকিস্তান-অস্ট্রেলিয়ার মধ্যকার ওয়ানডে সিরিজের ম্যাচগুলো দিবা-রাত্রিতে অনুষ্ঠিত হবে।

এরপর ১৪ নভেম্বর থেকে ব্রিজবেনে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। বাকি দুটি টি-টোয়েন্টি ম্যাচ ১৬ ও ১৮ নভেম্বর সিডনি ও হোবার্টে অনুষ্ঠিত হবে। টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলো হবে রাতে।

পাকিস্তানের বিপক্ষে সিরিজ শেষে ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। ৩৩ বছর পর প্রথমবারের মতো পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে অংশ নেবে ভারত ও অস্ট্রেলিয়া।

এর আগে ১৯৯১ সালে সর্বশেষ পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলেছিল ভারত-অস্ট্রেলিয়া। আগামী ২২ নভেম্বর পার্থের নতুন ভেন্যুতে বোর্ডার-গাভাস্কার টেস্ট সিরিজ শুরু হবে। 

৬ ডিসেম্বর অ্যাডিলেডে গোলাপি বলে সিরিজের দ্বিতীয় টেস্ট খেলবে ভারত ও অস্ট্রেলিয়া। ১৪ ডিসেম্বর ব্রিজবেনে তৃতীয় টেস্ট শুরু হবে।

২৬ ডিসেম্বর বক্সিং ডে’তে সিরিজের চতুর্থ টেস্ট খেলবে দুই দল। আর ৩ জানুয়ারি সিডনি ক্রিকেট গ্রাউন্ডে সিরিজের পঞ্চম ও শেষ টেস্টে লড়বে ভারত-অস্ট্রেলিয়া। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম