Logo
Logo
×

খেলা

সাকিবকে ছাড়িয়ে গেলেন মোস্তাফিজ

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৮ মার্চ ২০২৪, ০৮:৪২ পিএম

সাকিবকে ছাড়িয়ে গেলেন মোস্তাফিজ

শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ২ উইকেট শিকার করে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে ছাড়িয়ে গেছেন কাটার মাস্টার মোস্তাফিজুর ররমান।

তিন ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে জয় পায় বাংলাদেশ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ তৃতীয় ওয়ানডেতে ফিরেই ৯ ওভারে এক মেইডেনসহ ৩৯ রান খরচায় ২ উইকেট শিকর করে সাকিব আল হাসানকে ছাড়িয়ে যান ‘দ্য ফিজ’। 

শ্রীলংকার বিপক্ষে ওয়ানডেতে এখনো পর্যন্ত ১৪ ম্যাচ খেলে মোস্তাফিজ নিয়েছেন ২৩ উইকেট। লংকানদের বিপক্ষে ২৮ ম্যাচ খেলে সাকিব ওয়ানডেতে নিয়েছেন ২১ উইকেট, খেলেছেন ২৮ ম্যাচ।

চট্টগ্রামে আজ শুধু ফিজই নন, দুর্দান্ত বোলিং করেছেন তাসকিন আহমেদ ও মেহেদি হাসান মিরাজ। টস জিতে প্রথমে ব্যাটিং নেওয়া শ্রীলংকা ৫০ ওভারে ২৩৫ রানে অলআউট হয়। বাংলাদেশের বোলারদের মধ্যে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন তাসকিন। ফিজের মতো মিরাজও নেন ২ উইকেট। তাতে লংকানদের বিপক্ষে ওয়ানডেতে তাসকিন ও মিরাজের উইকেট সংখ্যা হলো ২২ ও ২১। সাকিবের সঙ্গে এ তালিকায় যৌথভাবে তৃতীয় এখন তাসকিন। তাসকিন খেলেছেন ১৩ ম্যাচ।

শ্রীলংকার বিপক্ষে ওয়ানডেতে বাংলাদেশের বোলারদের মধ্যে সর্বোচ্চ উইকেট মাশরাফি বিন মর্তুজার। ২২ ম্যাচ খেলে তিনি নেন ২৬ উইকেট। মোস্তাফিজের সঙ্গে এ তালিকায় ২৩ উইকেট নিয়ে যৌথভাবে দুইয়ে রুবেল হোসেন। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম