Logo
Logo
×

খেলা

আইপিএল দিয়ে ফিরছেন পন্ত

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১২ মার্চ ২০২৪, ১০:৪২ পিএম

আইপিএল দিয়ে ফিরছেন পন্ত

১৪ মার্সের দীর্ঘ পুনর্বাসন প্রক্রিয়া শেষে আগামী ২২ মার্চ শুরু হতে যাওয়া এবারের আইপিএল দিয়ে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরছেন ভারতের কিপার-ব্যাটার ঋষভ পন্ত।

কিপার-ব্যাটার হিসাবে আইপিএলে খেলার জন্য মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে পন্তকে ফিট ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। বোর্ডের ফিটনেস সার্টিফিকেট পাওয়ায় আইপিএলে খেলতে আর কোনো বাধা নেই দিলি­ ক্যাপিটালস অধিনায়কের।

২০২২ সালের ডিসেম্বরে ভয়াবহ এক সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে মৃত্যুর মুখ থেকে ফেরার পর আর প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেননি পন্ত। 

২৬ বছর বয়সি পন্ত খেলার ছাড়পত্র পেলেও এবারের আইপিএলে দেখা যাবে না ভারতের দুই পেসার মোহাম্মদ শামি ও প্রসিধ কৃষ্ণাকে। পায়ে অস্ত্রোপচারের পর দুজনেরই পুনবার্সন প্রক্রিয়া চলছে।

গত ওয়ানডে বিশ্বকাপের সর্বোচ্চ উইকেটশিকারি শামি জুনে টি ২০ বিশ্বকাপেও খেলতে পারবেন না। বিশ্বকাপের পর বাংলাদেশের বিপক্ষে সিরিজ দিয়ে মাঠে ফিরতে পারেন তিনি। 

এদিকে ভারতের কয়েকটি গণমাধ্যমের দাবি, গত ওয়ানডে বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক বিরাট কোহলিকেও টি ২০ বিশ্বকাপের দলে না রাখার কথা ভাবছে বিসিসিআই। 

তবে আইপিএলে কোহলি খুব ভালো করলে বদলে যেতে পারে সিদ্ধান্ত। আইপিএলে ঠিকঠাক কিপিং করতে পারলে পন্তকে রাখা হবে বিশ্বকাপ স্কোয়াডে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম