Logo
Logo
×

খেলা

কুলদীপ-অশ্বিনের স্পিনে কুপোকাত ইংল্যান্ড

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৭ মার্চ ২০২৪, ০৬:৫৪ পিএম

কুলদীপ-অশ্বিনের স্পিনে কুপোকাত ইংল্যান্ড

কুলদীপ যাদব ও রবিচন্দ্রন অশ্বিনের স্পিনেই শেষ ইংল্যান্ড ক্রিকেট দল। ওপেনার জ্যাক ক্রলির ৭৯ রানের পরও ২১৮ রানে অলআউট ইংল্যান্ড। 

ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে ইংল্যান্ড। এক উইকেটে ১০০ রান করা দলটি এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে। 

একটা পর্যায়ে ৩ উইকেটে সংগ্রহ ছিল ১৭৫ রান। এরপর মাত্র ৩৩ রানের ব্যবধানে ৭ উইকেট হারিয়ে ৫৭.৪ ওভারে ২১৮ রানে অলআউট হয় ব্রিটিশরা। দলের হয়ে ১০৮ বল খেলে ১১টি চার আর এক ছক্কার সাহায্যে সর্বোচ্চ ৭৯ রান করেন জ্যাক ক্রলি। ১৮ বলে ২৯ রান করেন জনি বেয়ারস্টো। 

৫৮ বলে ২৭ আর ৫৬ বলে ২৬ রান করে করেন ওপেনার বেন ডাকেন ও সাবেক অধিনায়ক জো রুট। ভারতের হয়ে শততম টেস্টে খেলতে নেমে ৫১ রানে ৪ উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন। ৭২ রানে ৫ উইকেট নেন কুলদীপ যাদব। 

বৃহস্পতিবার প্রথম দিনের চা-পান বিরতির পরে ইংল্যান্ডের জবাবে ব্যাটিংয়ে নেমে জসবি জসওয়াল আর রোহিত শর্মার জোড়া ফিফটিতে ভর করে ১ উইকেটে ১৩৫ রান করেছে ভারত। ৫৮ বলে পাঁচটি চার আর তিন ছক্কায় ৫৭ রান করে ফেরেন জসওয়াল। ৮৩ বলে ৫২ আর ৩৯ বলে ২৬ রান করে অপরাজিত আছেন অধিনায়ক রোহিত শর্মা ও শুভমান গিল।    

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম