Logo
Logo
×

খেলা

বিপিএলের সেরা একাদশে তামিম-সাকিব-বাবরসহ আছেন যারা

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০২ মার্চ ২০২৪, ০৯:২৬ পিএম

বিপিএলের সেরা একাদশে তামিম-সাকিব-বাবরসহ আছেন যারা

তামিম ইকবালের নেতৃত্বে ফরচুন বরিশালের প্রথম শিরোপা জয়ের মধ্য দিয়ে শুক্রবার শেষ হলো ২০২৪ বিপিএল। আজ শনিবার টুর্নামেন্টের সেরা একাদশ বেছে নিল ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো।

বরিশালকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে টুর্নামেন্টসেরার পুরস্কার জেতা তামিমকেই সেরা একাদশেরও অধিনায়ক করা হয়েছে। সেরা দলে সর্বোচ্চ চারজন ক্রিকেটার আছেন বরিশালের। 

রানার্সআপ কুমিল্লা থেকে সুযোগ পেয়েছেন মাত্র একজন। এছাড়া রংপুর থেকে তিনজন, চট্টগ্রাম থেকে দুজন এবং ঢাকা থেকে সুযোগ পেয়েছেন একজন। সেরা একাদশে দেশি ক্রিকেটার সাতজন ও বিদেশি চারজন। 

তামিম ইকবাল (অধিনায়ক, বরিশাল)
রান ৪৯২। গড় ৩৫.১৪। স্ট্রাইক রেট ১২৭.১৩
বিপিএলে তামিমের ব্যাট থেকে এসেছে টুর্নামেন্টের সর্বোচ্চ ৪৯২ রান। ১৫ ইনিংসে তিনটি ফিফটি হাঁকানো তামিম ফাইনালে কুমিল্লার বিপক্ষে করেন ৩৯ রান। 

তানজিদ হাসান (চট্টগ্রাম)
রান ৩৮৪, গড় ৩২, স্ট্রাইক রেট ১৩৫.৬৮
আসরে নিজের প্রথম নয় ম্যাচে তানজিদের ফিফটি ছিল মাত্র একটি। পরের দুই ম্যাচে ৫১ বলে ৭০ ও ৬৫ বলে ১১৬ রানের বিধ্বংসী দুটি ইনিংস খেলে চট্টগ্রামকে প্লে-অফে তুলতে বড় ভূমিকা রাখেন এই তরুণ ব্যাটার। 

তাওহিদ হৃদয় (কুমিল্লা)
রান ৪৬২, গড় ৩৮.৫, স্ট্রাইক রেট ১৪৯.৫
টানা তিনবার ফাইনালে হারলেও ব্যক্তিগত পারফরম্যান্সের গ্রাফ ক্রমেই উঁচুতে তুলে ধরেছেন তাওহিদ হƒদয়। ২০২৪ বিপিএলের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক এবার দুই ফিফটি ও এক সেঞ্চুরিতে করেছেন দ্বিতীয় সর্বোচ্চ ৪৬২ রান। 

বাবর আজম (রংপুর)
রান ২৫১, গড় ৫০.২০, স্ট্রাইক রেট ১১৪.৬১
রংপুরের হয়ে মাত্র ছয় ম্যাচ খেলে নিজের জাত চিনিয়েছেন পাকিস্তানের তারকা ব্যাটার বাবর আজম। ছয় ম্যাচে দুটি ফিফটির পাশাপাশি দুটি ৪৭ রানের ইনিংস আছে তার। বাবরের খেলা ছয় ম্যাচের পাঁচটিতেই জিতেছে রংপুর।

বিপিএল সেরা একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, তাওহিদ হৃদয়, বাবর আজম (পাকিস্তান), জেমস নিশাম (নিউজিল্যান্ড), মুশফিকুর রহিম, কাইল মায়ার্স (ওয়েস্ট ইন্ডিজ), সাকিব আল হাসান, মোহাম্মদ সাইফুদ্দিন, বিলাল খান (ওমান) ও শরিফুল ইসলাম।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম