Logo
Logo
×

খেলা

‘মুশফিক-মাহমুদউল্লাহকে দেখে তরুণদের শেখা উচিত’

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০২ মার্চ ২০২৪, ০৫:৩১ পিএম

‘মুশফিক-মাহমুদউল্লাহকে দেখে তরুণদের শেখা উচিত’

বাংলাদেশ দলের সাবেক দুই অধিনায়ক ও তারকা ক্রিকেটার মুশফিকুর রহিম আর মাহমুদউল্লা রিয়াদের  ভূয়শী প্রশংসা করেছেন দেশ সেরা ওপেনার তামিম ইকবাল। 

বিপিএলের সদ্য শেষ হওয়া ১০ম আসরে তামিম ইকবাল-মুশফিকুর রহিম এবং মাহমুদউল্লাহ রিয়াদের মতো অভিজ্ঞ ক্রিকেটারদের পারফরম্যান্সে ভর করে প্রথমবার চ্যাম্পিয়ন হয় বরিশাল। 

শুক্রবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করে ১৫৪ রান করে গত দুই আসরের টানা চ্যাম্পিয়ন কুমিল্লা। টার্গেট তাড়ায় ৬ বল হাতে রেখে ৬ উইকেটের দাপুটে জয়ে শিরোপা নিশ্চিত করে বরিশাল। 

খেলা শেষে বরিশালের অধিনায়ক তামিম ইকবাল জানান, জাতীয় দলে আমার দুই সতীর্থ মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদের জন্যই আমি এবার বিপিএল শিরোপা জিততে চেয়েছি। কারণ তারা দেশের জন্য অনেক কিছু করেছে। কিন্তু বিপিএল শিরোপা জিততে পারেনি। তাদের সেই অপূর্ণতা পূরণ করতে চেয়েছি। 

মুশফিক-মাহমুদউল্লাহর প্রশংসা করে তামিম আরও বলেন, ‘বাংলাদেশের কেউ যদি ক্রিকেটার হিসাবে কাউকে আইডোলাইজ করতে চায়, তাহলে মুশফিকের চেয়ে ভালো কেউ নেই। শুধু মাঠের খেলা না, মাঠের বাইরেও কীভাবে খেলতে হয়, কীভাবে প্রস্তুতি নিতে হয়। একই কথা রিয়াদ ভাইয়ের ক্ষেত্রেও প্রযোজ্য। উনার ডেডিকেশন আমরা বিশ্বকাপের সময় দেখেছি। তিনি দারুণভাবে কামব্যাক করেছেন। তরুণদের কিছু শিখার থাকলে নিজেরাই তাদের দেখে শিখবে।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম